রাজধানীতে সড়কে অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা (ভিডিও)

ফার্মগেটে রাস্তায় শিক্ষার্থীরানিরাপদ সড়ক ও দুই শিক্ষার্থীকে বাসচাপায় ‘হত্যার’ বিচারের দাবিতে রাজধানীর বিভিন্ন এলাকায় চতুর্থ দিনের মতো সড়ক অবরোধ করছে শিক্ষার্থীরা।

বুধবার (১ আগস্ট) সকাল সাড়ে ১০ টার দিকে ফার্মগেট,কাওরানবাজার, উত্তরা হাউজ বিল্ডিং এলাকার রাস্তায় অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা। এতে ফার্মগেট এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়। ঘটনাস্থলে পুলিশ সদস্যরাও রয়েছেন। 

পোস্টার হাতে রাস্তায় শিক্ষার্থীরা

উত্তরায় জসিমউদ্দিন রোড থেকে সব ধরনের যানবাহন ঘুরিয়ে বিমানবন্দর হয়ে মহাখালীর দিকে পাঠাচ্ছে ট্রাফিক পুলিশ। যাত্রাবাড়ীতেও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠাষ্ঠানের শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে রেখেছে। 

 বাসে ভাঙচুর চালায় শিক্ষার্থীরা

মাতুয়াইল মেডিক্যাল-এর সামনের সড়ক অবরোধ করেছেন শামসুল হক খান, রফিকুল ইসলাম ও মাহবুবুর রহমান মোল্লা কলেজের শিক্ষার্থীরা। রাস্তায় গাড়ি কম থাকায় সাধারণ মানুষ পায়ে হেঁটে গন্তব্যে যাচ্ছে।

এদিকে, মেরাদিয়া বনশ্রী এলাকায় সকাল ১০টা থেকে রাস্তা বন্ধ করে বিক্ষোভ করছে আশেপাশের স্কুল-কলেজের শিক্ষার্থীরা। এ এলাকার রাস্তায় যান চলাচল বন্ধ রয়েছে।
রাজধানীর সায়েন্স ল্যাবরেটরি এলাকায় সিটি কলেজ, আইডিয়াল কলেজ, ঢাকা কলেজ, উদয়ন স্কুল অ্যান্ড কলেজ, মোহাম্মদপুর সরকারি স্কুল অ্যান্ড কলেজ, মুন্সি আব্দুর রউফ কলেজ ও বিজ্ঞান কলেজের শিক্ষার্থীরা জড়ো হয়ে রাস্তা অবরোধ করে রেখেছে। আশপাশের অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠান থেকেও ছাত্ররা মিছিল নিয়ে এখানে আসছে।  এখানে যান চলাচলে বাধা দিলেও  জরুরি সেবার গাড়িগুলোকে নিজেরাই পার করে দিচ্ছে শিক্ষার্থীরা।

সড়কে শিক্ষার্থীদের অবস্থান

প্রসঙ্গত, রবিবার (২৯ জুলাই) দুপুরে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনের বিমানবন্দর সড়কে বাসচাপায় শহীদ রমিজউদ্দীন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম ওরফে সজীব এবং একই কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম ওরফে মিম নিহত হন। এ সময় বেশ কয়েকজন শিক্ষার্থী গুরুতর আহত হন। পথচারীরা সঙ্গে সঙ্গে আহতদের নিকটস্থ কুর্মিটোলা হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে গুরুতর আহত কয়েকজনকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নিয়ে ভর্তি করা হয়।