রাজধানীতে গরুর গুঁতায় বৃদ্ধের মৃত্যু

পোস্তগোলারাজধানীর পোস্তগোলা হরিচরণ শাহা রোড এলাকায় কোরবানির জন্য কিনে আনা গরুর গুঁতায় আবু তাহের (৭০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। সোমবার (২০ আগস্ট) বেলা সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে।
আহত অবস্থায় ওই ব্যক্তিকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক বেলা ২টার দিকে মৃত ঘোষণা করেন। নিহত আবু তাহের ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার মৃত আসাব আলীর ছেলে। তিনি রাজধানীর জুরাইনের বাগিচা এলাকার বউবাজারে পরিবার নিয়ে বসবাস করতেন। তিনি ভিক্ষা করতেন বলে জানা গেছে।  
শরীফ ও হাসনাত নামে দুই পথচারী জানিয়েছেন, ওই ব্যক্তি পোস্তগোলা হরিচরন রায় রোড এলাকা দিয়ে হেঁটে যাচ্ছিলেন। এ সময় ছুটে আসা একটি গরু গুঁতা দেয় তাকে। পরে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের (এএসআই) বাবুল মিয়া জানান, নিহতের মেয়ে ছালমা ঢামেক মর্গে এসে আবু তাহেরের মরদেহ শনাক্ত করেন।

নিহতের মেয়ে ছালমা বাংলা ট্রিবিউনকে বলেন, ‘সকালে বাবা হাঁটতে বের হয়েছিলেন। ওই সময় একটি গরু দৌড়ে এসে শিং দিয়ে তাকে গুঁতা দেয়। এতে আমার বাবার ঘাড়ে আঘাত লাগে। যে গরুর গুঁতায় আমার বাবা মারা গেছেন সেই গরুর মালিককে আমরা খুঁজে পাইনি।’