ঢাবির ভর্তি পরীক্ষায় টাস্কফোর্স চাইলো ছাত্র ইউনিয়ন


ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় প্রশ্নফাঁস ঠেকাতে টাস্কফোর্স গঠনের দাবি ছাত্র ইউনিয়নের সংবাদ সম্মেলন
ঢাকা বিশ্ববিদ্যালয়ের সম্মান ১ম বর্ষে ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস ঠেকাতে টাস্কফোর্স গঠনের দাবি জানিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের নেতাকর্মীরা।
আজ বুধবার (১২ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে এই দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন সংগঠনের ঢাবি শাখার সাধারণ সম্পাদক রাজীব দাস।
সংবাদ সম্মেলনে বলা হয়, প্রশ্নফাঁস ঠেকাতে ভর্তি পরীক্ষা শুরুর আগেই বিশেষ টাস্কফোর্স গঠন করতে হবে। পাশাপাশি বিগত সময়ে বিশ্ববিদ্যালয়ের সব ভর্তি পরীক্ষায় জালিয়াতি চক্রের তথ্য অনুসন্ধান ও ভর্তিকৃতদের ভর্তি বাতিল এবং বিচার করতে হবে।
আরও বলা হয়, প্রতিবছর ভর্তি পরীক্ষাগুলোতে প্রশ্নফাঁসের ঘটনা আমাদের শিক্ষা ব্যবস্থাকে নোংরা চেহারায় দাঁড় করিয়েছে। সিআইডির মাধ্যমে প্রশ্নফাঁস ও জালিয়াতির খবর বেরিয়ে আসে। বিশ্ববিদ্যালয় প্রশাসন এসব ঘটনার পুনরাবৃত্তি হবে না এই নিশ্চয়তা দিতে পারে না।
এসময় আরও উপস্থিত ছিলেন সভাপতি ফয়েজ উল্লাহ, সাংগঠনিক সম্পাদক হাসিব মোহাম্মদ আশিক ও কোষাধ্যক্ষ জয় রায়।

উল্লেখ্য, আগামী ১৪ সেপ্টেম্বর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে ১ম বর্ষ সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে। প্রথমদিনে হবে ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা।