ঢামেক হাসপাতালে দুই কারাবন্দির মৃত্যু

ঢামেকঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে দুই কারাবন্দির মৃত্যু হয়েছে। তারা হচ্ছেন, মো. ফজলুল হক (৮০) ও শ্রী সুবল চন্দ্র বর্মন (৬০)। অসুস্থ অবস্থায় কারারক্ষীরা ঢাকা কেন্দ্রীয় কারাগার (কেরানীগঞ্জ) থেকে মঙ্গলবার (৩০ অক্টোবর) ঢামেক হাসপাতালে আনলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।
কারারক্ষী মো. হানিফ জানান, ফজলুল হক কারাগারে অসুস্থ হয়ে পড়লে সকাল মঙ্গলবার সকাল ১০টার দিকে তাকে ঢামেকে আনা হয়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলার হেতালিয়া গ্রামের মৃত কবির উদ্দিন হাওলাদারের ছেলে ফজলুল হক। ময়নাতদন্ত শেষে ফজলুল হকের মরদেহ সন্ধ্যায় নিয়ে যান স্বজনেরা।
তিনি আরও বলেন, কারাবন্দি শ্রী সুবল চন্দ্র বর্মন (৬০) রংপুর কারাগারে ছিলেন। উন্নত চিকিৎসার জন্য সেখান থেকে প্রথমে ঢাকা কেন্দ্রীয় কারাগার (কেরানীগঞ্জ) এবং পরে মঙ্গলবার (৩০ অক্টোবর) সন্ধ্যায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে আনা হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার বাবার নাম শ্রী যোগী চন্দ্র বর্মন। ময়নাতদন্তের জন্য মরদেহ মর্গে রাখা হয়েছে। আগামীকাল শ্রী সুবল চন্দ্র বর্মনের ময়নাতদন্ত করা হবে বলে জানান কারারক্ষী মো. হানিফ।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) মো. বাচ্চু মিয়া।