শাহজালালে ৯০০ বিদেশি মোবাইল ফোনসেট জব্দ

জব্দ করা মোবাইলফোন সেটহযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৯০০ পিস বিদেশি মোবাইল ফোনসেট জব্দ করেছে শুল্ক গোয়েন্দা অধিদফতরের এয়ারফ্রেইট ইউনিট। মঙ্গলবার (১৩ নভেম্বর) সকাল ১১টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের লস্ট অ্যান্ড ফাউন্ডে ব্যাংকক থেকে আসা টিজি-৩৩৯ ফ্লাইটে মালিকবিহীন দুটি ব্যাগ থেকে এসব ফোনসেট জব্দ করা হয়। শুল্ক গোয়েন্দা অধিদফতরের মহাপরিচালক মো. সহিদুল ইসলাম বাংলা ট্রিবিউনকে এই তথ্য নিশ্চিত করেছেন।

সহিদুল ইসলাম বলেন, ‘ট্রলিব্যাগ দুটি জব্দ করা হয়। এরপর ব্যাগ দুটি থেকে ৯০০ বিদেশি মোবাইল ফোনসেট জব্দ করা হয়।’

শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা জানান, গোপন সংবাদের মাধ্যমে শুল্ক গোয়েন্দা এয়ারফ্রেইট ইউনিট জানতে পারে ব্যাংকক থেকে আসা টিজি-৩৩৯ ফ্লাইটে মোবাইল ফোনসেট এনে লস্ট অ্যান্ড ফাউন্ডে রাখা হয়, পরবর্তী সময়ে কোনও যাত্রীর মাধ্যমে পাচার করা হবে। তবে কোন যাত্রীর নিকট পাওয়া যাবে তার সঠিক তথ্য না পাওয়ার কারণে শুল্ক গোয়েন্দা এয়ারফ্রেইট ইউনিট লস্ট অ্যান্ড ফাউন্ডে তল্লাশি চালিয়ে দুটি ট্রলিব্যাগ জব্দ করে।

কর্মকর্তারা জানান, ট্রলি ব্যাগের একটি কালো ও অন্যটি অ্যাশ রঙের। যার একটির ট্যাগ নাম্বার 0217TG179427, অন্যটি ট্যাগবিহীন। বিমানবন্দরে উপস্থিত শুল্ক গোয়েন্দা এয়ারপোর্ট ইউনিটের সহায়তায় ও অন্যান্য সংস্থার উপস্থিতিতে ব্যাগ দুটি তল্লাশি করে ক্লাউডফোন লাইট ব্র্যান্ডের ৯০০ পিস মোবাইল ফোনসেট পাওয়া যায়। পরে এই মোবাইল ফোনসেটগুলো জব্দ করা হয়। জব্দ করা মোবাইল ফোনসেটগুলোর মূল্য প্রায় ৩ কোটি ৭০ লাখ টাকা।

জব্দ হওয়া পণ্যের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান গোয়েন্দা অধিদফতরের মহাপরিচালক।