খালেদা জিয়ার সঙ্গে চার আইনজীবীর সাক্ষাৎ

 ৮ ফেব্রুয়ারি রায়ের পর আদালতে খালেদা জিয়ানাইকো দুর্নীতি মামলার শুনানি শেষে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে  সাক্ষাৎ করেছেন চারজন আইনজীবী। বুধবার ( ১৪ নভেম্বর ) ঢাকার পুরাতন কেন্দীয় কারাগারে অস্থায়ী বিশেষ জজ আদালতের পাশের একটি কক্ষে দুপুর ১ টা ১৫ মিনিট থেকে  ২ টা  ৭ মিনিট পর্যন্ত তারা সাক্ষাৎ করেন।

এই চার আইনজীবী হলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, সুপ্রিমকোর্ট বারের সভাপতি জয়নাল আবেদীন ও সুপ্রিমকোর্ট বারের সেক্রেটারি মাহবুব উদ্দিন খোকন এবং আইনজীবী আহমেদ আজম খান।

সাক্ষাতে কী কী বিষয় নিয়ে আলোচনা হয়েছে জানতে চাইলে খন্দকার মাহবুব উদ্দিন খোকন বলেন, ‘আমরা ম্যাডামের মামলাগুলোর বিষয়ে নিয়ে তার সঙ্গে আলচোনা করেছি। নির্বাচন বিষয়ে কোনও দিক-নির্দেশনা দিয়েছেন কিনা, জানতে চাইলে তিনি সুস্পষ্ট কিছু বলেনি।’

এদিন, আদালত শেষে প্রথমে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন, তার (খালেদা জিয়ার) আয়কর পরিচালনাকারী আইনজীবী আহমেদ আজম খান।পরে জয়নাল আবেদীন ও মাহবুব উদ্দিন খোকন ভেতরে প্রবেশ করেন। এরপর খালেদা জিয়া নিজেই ব্যারিস্টার মওদুদ আহমেদকে ভেতরে যেতে বললেন। পরে জেলখানার এক কর্মকর্তা জানান মওদুদ আহমেদকে ভেতরে নিয়ে যান।