বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক বাবুলসহ দুজন কারাগারে



আদালতরাজধানীর পল্টনে নাশকতার অভিযোগে বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুলসহ দুজনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার (১৮ ডিসেম্বর) ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ ইলিয়াছ মিয়া এ আদেশ দেন।


কারাগারে যাওয়া অন্য আসামি হলেন পরশ তালুকদার।
এছাড়া, মামলায় মূল নথি না থাকায় আদালত আসামিদের কারাগারে পাঠিয়ে রিমান্ড শুনানির জন্য আগামী ২৩ ডিসেম্বর দিন ধার্য করেছেন।
মামলার তদন্ত কর্মকর্তা পল্টন থানার উপ-পরিদর্শক রেজাউল করিম আসামিদের সাত দিনের রিমান্ডের আবেদন করে আদালতে হাজির করেন। রিমান্ড আবেদনে তিনি বলেন, গত ৮ ফেব্রুয়ারি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও তারেক রহমানসহ অন্যদের বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় রায় ঘোষণা করা হয়। রায়ের প্রতিবাদে ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে এই আসামিরাসহ বিএনপির সিনিয়র নেতারা বিভিন্ন রকমের উসকানিমূলক বক্তব্য দেন। এছাড়া গত ১৬ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টার দিকে খালেদা জিয়ার মুক্তির দাবিতে পল্টন মডেল থানাধীন বিজয়নগর পানির ট্যাঙ্কের সামনের রাস্তায় বেরিকেড দিয়ে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। তারা প্রশাসনের কোনও অনুমতি না নিয়ে হঠাৎ মিছিল বের করে সরকারবিরোধী স্লোগান দিতে থাকেন। আসামিরা রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি, যানবাহন চলাচল বন্ধ করে মিছিল করেন। টহলরত পুলিশ মিছিলকারীদের শান্ত করার চেষ্টা করলে তারা ক্ষিপ্ত হয়ে পুলিশকে হত্যার উদ্দেশ্যে ইট-পাটকেলসহ ককটেল নিক্ষেপ করেন। এতে কয়েকজন পুলিশ সদস্য আহত হন। মামলার সুষ্ঠু তদন্ত, ঘটনার বিষয়ে জিজ্ঞাসাবাদ, সহযোগী পলাতক আসামিদের গ্রেফতারে এই আসামিদের রিমান্ডে নেওয়া প্রয়োজন।
আসামি পক্ষে আইনজীবী নেহার হোসেন ফারুক রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন।