মুচলেকা নিয়ে বসিলায় আটক ছাত্রলীগ নেতাকে ছেড়ে দেওয়া হয়েছে



অভিযানের সময় আটক ছাত্রলীগ নেতা লাবু (ছবি: সংগৃহীত)রাজধানীর বুড়িগঙ্গা নদীর বসিলা অংশে উচ্ছেদ অভিযানে বাধা দেওয়ার অভিযোগে আটক ছাত্রলীগ নেতা আসাদুজ্জামান তালুকদার লাবুকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিহন কর্তৃপক্ষের (বিআইডাব্লিউটিএ) চালানো একটি খাল উদ্ধার অভিযানে বাধা দেওয়ায় তাকে আটক করা হয়েছিল।
মুচলেকা নিয়ে ছাত্রলীগ নেতা লাবুকে ছেড়ে দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বিআইডাব্লিউটিএ’র উচ্ছেদ অভিযানের দায়িত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান।
লাবু নিজেকে মাদারীপুরের কালকিনি পৌর ছাত্রলীগের সিনিয়র সহসভাপতি হিসেবে পরিচয় দিয়েছেন।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান বলেন, ‘বাধা দেওয়ার ঘটনায় ক্ষমা চাওয়া ও ভবিষ্যতে এ ধরনের কাজে অংশ নেবে না, এই মর্মে মুচলেকা রেখে তাকে (আসাদুজ্জামান তালুকদার লাবু) ছেড়ে দেওয়া হয়েছে।’
প্রত্যক্ষদর্শীরা জানান, উচ্ছেদ অভিযান চলার সময় লাবু নামে এক যুবক বাধা দেওয়ার চেষ্টা করেন। তিনি নিজেকে ছাত্রলীগ নেতা পরিচয় দেন এবং দায়িত্বে থাকা কর্মকর্তাদের সঙ্গে দুর্ব্যবহার করেন। লাবু ঘটনাস্থলে উচ্ছেদ অভিযানে বাধা দেওয়ার সময় পাঁচ-ছয়টি মোটরসাইকেল বসা কয়েকজন যুবক বসিলা আমিন মোমিন হাউজিংয়ের গেটে অবস্থান করছিল। সরকারি কাজে বাধা দেওয়ায় ঘটনাস্থলে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে লাবুকে আটক করা হয়। তাকে আটক করার পর গেটে থাকা যুবকরা সরে যায়।
আসাদুজ্জামান তালুকদার লাবু মাদারীপুরের কালকিনি পৌর ছাত্রলীগের সিনিয়র সহসভাপতি বলে নিজের পরিচয় উপস্থিত সাংবাদিকদের জানান।
বিআইডাব্লিউটিএ বসিলা আমিন মোমিন হাউজিং এলাকায় মঙ্গলবার একটি খাল উদ্ধারে অভিযান চালায়।


আরও পড়ুন: বসিলায় উচ্ছেদ অভিযানে বাধা দেওয়ায় ছাত্রলীগ নেতা আটক