‘নিরাপত্তা নিয়ে অবহেলার আর কোনও সুযোগ নেই’

আসিফ আহমেদ রম্যবাংলা ট্রিবিউনের ক্রীড়া সম্পাদক আসিফ আহমেদ রম্য বলেছেন, ‘সফরকারী ক্রিকেট দলকে আমরা যেভাবে নিরাপত্তা দিই, বিদেশে গেলে ততোটা পাই না। এ বিষয়টি নিয়ে আমাদের চিন্তা করতে হবে। আমাদের সামনে বিশ্বকাপ, তার আগে আয়ারল্যান্ড ট্যুর আছে। এখন বাংলাদেশের জন্য নিরাপত্তাটাই বড় ব্যাপার। নিরাপত্তা নিশ্চিত করেই বাংলাদেশ দলকে ট্যুরে পাঠানো উচিত। নিউ জিল্যান্ডের ঘটনার পর বাংলাদেশ দলের নিরাপত্তা নিয়ে অবহেলা করার আর সুযোগ নেই।’

দেশের শীর্ষস্থানীয় অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউনের আয়োজনে ‘পর্যবেক্ষণে নিউ জিল্যান্ডের সন্ত্রাসী হামলা’  শীর্ষক বৈঠকিতে তিনি এসব কথা বলেন। মঙ্গলবার (১৯ মার্চ) বিকাল সাড়ে ৪টায় শুরু হয় বাংলা ট্রিবিউনের সাপ্তাহিক এই আয়োজন।

রম্য বলেন,  ‘আমরা কখনও কল্পনা করিনি যে বাংলাদেশ ক্রিকেট দলকে এ ধরনের পরিস্থিতিতে পড়তে হবে। আমার মনে হয়,  এখন বাংলাদেশ ক্রিকেট দলের সঙ্গে যেমন বোলিং কোচ, ব্যাটিং কোচ থাকে– তেমনি দেশের বাইরে গেলে তাদের সঙ্গে সিকিউরিটি পার্সোনাল থাকা দরকার।’

সাংবাদিক মুন্নী সাহার সঞ্চালনায় আজকের বৈঠকিতে আরও অংশ নিয়েছেন– নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল (অব.) আবদুর রশিদ, সাবেক ক্রিকেটার গাজী আশরাফ হোসেন লিপু, বেসরকারি টেলিভিশন চ্যানেল ডিবিসি নিউজের সম্পাদক জায়েদুল আহসান পিন্টু, সাবেক রাষ্ট্রদূত এটিএম নজরুল ইসলাম এবং জঙ্গি বিষয়ক গবেষক ও নিরাপত্তা বিশ্লেষক নূর খান। 

রাজধানীর পান্থপথে বাংলা ট্রিবিউন স্টুডিও থেকে এ বৈঠকি সরাসরি সম্প্রচার করেছে বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন নিউজ। পাশাপাশি বাংলা ট্রিবিউনের ফেসবুক ও হোমপেজে লাইভ দেখা গেছে এ আয়োজন।

ছবি: নাসিরুল ইসলাম