জঙ্গি হামলার আশঙ্কায় রাজধানীতে নিরাপত্তা জোরদার

পুলিশজঙ্গি হামলার আশঙ্কায় রাজধানীর বিভিন্ন এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। বিশেষ করে ঢাকার কূটনৈতিক এলাকায় বিশেষ নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রবিবার (২৪ মার্চ) রাজধানীর কোথাও জঙ্গিরা হামলা করতে পারে বলে আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা জানতে পারেন। তবে সুনির্দিষ্ট কোথায় হামলা হবে তা জানা যায়নি।
পুলিশের ডিপ্লোমেটিক সিকিউরিটি জোনের উপ-কমিশনার হায়াতুল ইসলাম খান বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আমরা একটু সিকিউরিটি টাইট করছি। সামনে ২৬ মার্চ, স্বাধীনতা দিবস। এছাড়া আমরা এমনিতেই মাঝে মধ্যে সিকিউরিটি টাইট করি, একটু বেশি এলার্ট থাকি। এটা আমাদের নিয়মিত কাজের অংশ। আমরা এলার্ট আছি। এ নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই।’
আইনশৃঙ্খলা বাহিনী সূত্র জানায়, নব্য জেএমবির একটি গ্রুপ ঢাকা বা এর বাইরে কোনও একটি চার্চ বা কোথাও হামলা করতে পারে বলে তথ্য পাওয়া গেছে। এ কারণে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়।
ওই সূত্র জানায়, কয়েকদিন আগে আবু মোহাম্মদ আল বাঙালি নামে এক নব্য জেএমবির শীর্ষ নেতা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যসহ তাদের ভাষায় কাফেরদের ওপর হামলা চালানোর আহ্বান জানায়। প্রয়োজনে গাড়ি চাপার মাধ্যমেও হামলা চালানোর হুমকি দেওয়া হয়। ওই হুমকির পর থেকে সিটিটিসির কর্মকর্তারা গোয়েন্দা অনুসন্ধান আরও জোরদার করে জঙ্গিদের হামলার পরিকল্পনা জানার চেষ্টা করেন।
পুলিশের এক কর্মকর্তা জানান, আবু মোহাম্মদ আল বাঙালি জঙ্গি সংগঠনে আগে ডন নামে পরিচিত ছিল। তার বিস্তারিত তথ্য জানার চেষ্টা করা হচ্ছে।