১৫ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের বাজার তদারকিভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ১৫ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। বুধবার (১৭ এপ্রিল) ঢাকার উত্তরা, মিরপুর ১০ নম্বর গোলচত্বর ও সাভারের আশুলিয়ায় অভিযান (বাজার তদারকি) পরিচালনা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার, সহকারী পরিচালক শাহনাজ সুলতানা ও ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আবদুল জাব্বার মণ্ডল জানান, হেলভেশিয়া রেস্টুরেন্টকে ৪৩ ধারায় ৩০ হাজার, বডিলাইন ডিপার্টমেন্টাল স্টোরকে ৩৭ ধারায় ৩০ হাজার, রোস্ট ক্যাফেকে ৪৩ ধারায় ৫০ হাজার, সিএফসিকে ৪৩ ধারায় ২৫ হাজার, ইমোশন রেস্টুরেন্টকে ৪৩ ধারায় ৭০ হাজার, এমসিবি ব্রিকসকে ৪৮ ধারায় ৫০ হাজার, দেওয়ান ব্রিকসকে ৪৮ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের বাজার তদারকিঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ফাহমিনা আক্তার জানান, ৫১ ধারায় মজুমদার কনফেকশনারিকে ১০ হাজার, মুসলিম সুইটসকে ১০ হাজার, পপুলার ডায়াগনস্টিক সেন্টারকে ৫০ হাজার, ৩৭ ধারায় তেরিজ ফার্মাকে ৫ হাজার ও ইসলামী ব্যাংক হাসপাতাল ফার্মেসিকে ৪০ ধারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের বাজার তদারকিঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস জানান, ৩৭ ধারায় মি বেকারকে ১০ হাজার, বনলতা রেস্টুরেন্টকে ২০ হাজার ও চা টাইমকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।