রাজীবের হাত হারানোর মামলা: ১০ বারেও তদন্ত প্রতিবেদন দেয়নি পুলিশ

রাজীব হোসেনরাজধানীর কাওরান বাজারে দুই বাসের চাপায় হাত হারানোর পর চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিতুমীর কলেজের ছাত্র রাজীব হোসেন। এ ঘটনায় দায়ের হওয়া মামলার তদন্ত প্রতিবেদন ১০ বারেও জমা দেয়নি পুলিশ। একারণে সংশ্লিষ্ট আদালতের বিচারক আগামী ২২ মে মামলার প্রতিবেদন দাখিলের দিন ধার্য করেছেন।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল ) মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের  দিন ধার্য ছিল। কিন্তু শাহবাগ থানার পুলিশের উপ-পরিদর্শক আফতাব আলী প্রতিবেদন জমা না দেওয়ায় ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম আদালতের বিচারক সরাফুজ্জামান চৌধুরী নতুন তারিখ ধার্য করেন।
প্রসঙ্গত, ২০১৮ সালের ৩ এপ্রিল বিআরটিসির একটি দোতলা বাসের পেছনের দরজায় দাঁড়িয়ে ছিলেন রাজীব। তার ডান হাত ওই বাসের গেটের বাইরে বেরিয়ে ছিল। এসময় স্বজন পরিবহনের একটি বাস বিআরটিসির বাসটিকে ওভারটেকের চেষ্টা করে। তখন দুই বাসের পাশাপাশি সংঘর্ষে রাজীবের হাতটি শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। ওই বছরের ১৭ এপ্রিল ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

উল্লেখ্য,  দুর্ঘটনার দিন ৩ এপ্রিলেই রাজিবের পক্ষ থেকে রাজধানীর শাহবাগ থানায় মামলা দায়ের করা হয়। এরপর ২৩ এপ্রিল মামলার তদন্তকারী কর্মকর্তা পেনাল কোডের ৩০৪ (খ) ধারায় মামলাটি বেপরোয়া যান চলাচলের কারণে মৃত্যুর ধারায় সংযোজনের অনুমতি চাইলে আদালত তা মঞ্জুর করেন।