নানা আয়োজনে বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাত বার্ষিকী পালন রাজউকের





রাজউকের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দেওয়া হচ্ছেনানা আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকালে রাজউক চেয়ারম্যান ড. সুলতান আহমেদের নেতৃত্বে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন সদস্য পর্ষদসহ রাজউকের সব স্তরের কর্মকর্তা-কর্মচারীরা।
এরপর সকাল সাড়ে ১০টায় রাজউকের প্রধান কার্যালয়ে ১৫ আগস্ট নিহত শহীদদের স্মরণে মোমবাতি জ্বালানো হয়। এ সময় বঙ্গবন্ধুকে নিয়ে শিল্পকর্ম প্রদর্শনীর উদ্বোধন করেন রাজউক চেয়ারম্যান। পক্ষকালব্যাপী এই শিল্পকর্ম প্রদর্শনীতে অংশ নেন ছয়টি বিশ্ববিদ্যালয় ও তিনটি আর্ট কলেজের শিল্পী ও শিক্ষার্থীরা।
বঙ্গবন্ধুকে নিয়ে রাজউকের চিত্র প্রদর্শনীপরে রাজউকের মসজিদে ১৫ আগস্ট নিহত শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া-মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া-মাহফিলে রাজউকের চেয়ারম্যান ড. সুলতান আহমেদ বলেন, ‘বিশ্বের কোনও রাষ্ট্রের রাষ্ট্রপতি ও জাতির পিতাকে এমন জঘন্যভাবে হত্যা করা হয়নি। আমাদের জন্য ১৫ আগস্ট সত্যিই একটি শোকাবহ দিন।’ দোয়া-মাহফিলের পর গরিবদের মাঝে খাবার বিতরণ করা হয়।