এডিসের লার্ভা পাওয়ায় তিন আবাসন কোম্পানিসহ ১০ ভবনমালিককে জরিমানা

 


এডিস মশার লার্ভা পাওয়ায় ৩টি আবাসন কোম্পানি ও ১০টি বাড়ির মালিককে ১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। বুধবার (২১ আগস্ট) ডিএসসিসির বিভিন্ন স্থানে পরিচালিত ৪টি পৃথক ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এ জরিমানা করা হয়।
ডিএসসিসির জনসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় ২৪১টি বাড়ি পরিদর্শন করা হয়েছে।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ডিএসসিসির অঞ্চল-১-এর নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমানের নেতৃত্বে কাঠালবাগান এলাকায় অভিযান পরিচালিত হয়। এ সময় ২৮টি বাড়ি পরিদর্শন করা হয়। এর মধ্যে নির্মাণাধীন স্টান্ডার্ড বিল্ডার্সের ভবনে (২২২ নম্বর হোল্ডিং) এডিসের লার্ভা পাওয়ায় ১ লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া ফ্রি স্কুল স্ট্রীটের অন্য একটি বাড়িতে এডিসের প্রজনন উপযোগী পরিবেশ পাওয়ায় মালিককে ৮ হাজার টাকা জরিমানা করা হয়।
অঞ্চল-৩-এর নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বাবর আলীর নেতৃত্বে পরিচালিত অভিযানে আজিমপুর মধ্য কলোনিতে এডিসের লার্ভা পাওয়ায় নির্মাণাধীন নূরানি কনস্ট্রাকশনের ম্যানেজার মো. সোহেল এবং পদ্মা কনস্ট্রাকশন অ্যাসোসিয়েটসের সাইট ইঞ্জিনিয়ার শ্রীমোহন সাহাকে ২৫ হাজার টাকা করে জরিমানা করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট উদয়ন দেওয়ানের নেতৃত্বে পরিচালিত অভিযানে ৬০টি বাড়ি এবং ২টি কলেজ পরিদর্শন করা হয়। এর মধ্যে সুবাস বোস এভিনিউয়ের ৪৫/এ নম্বর হোল্ডিংয়ে পানি জমে থাকায় মালিককে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়া অঞ্চল-৫-এর আওতাধীন দয়াগঞ্জের ২৮ নম্বর হোল্ডিংয়ের মালিককে ৫ হাজার টাকা এবং আর কে মিশন রোডের ১৩ নম্বর হোল্ডিংয়ের মালিককে ২ হাজার টাকা জরিমানা করা হয়।