ঢাবিতে হামলার শিকার শিক্ষার্থীদের বিক্ষোভ

শিক্ষার্থীদের বিক্ষোভঢাকা বিশ্ববিদ্যালয় ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অফিস ঘেরাও কর্মসূচি পালন করতে গিয়ে হামলার শিকার শিক্ষার্থীরা বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে ক্যাম্পাসে বিক্ষোভ সমাবেশ করেছেন। সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের সামনে থেকে মিছিল বের করে অপরাজেয় বাংলার পাদদেশে সংক্ষিপ্ত সমাবেশ করেন তারা।

ডাকসু নির্বাচনের সময় ৩৪ জন শিক্ষার্থীকে অবৈধভাবে ভর্তির প্রতিবাদে বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে ডিন অফিস ঘেরাও করতে যান আন্দোলনকারী শিক্ষার্থীরা। সেসময় তাদের সঙ্গে কয়েকটি বাম ছাত্র সংগঠন এবং বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতাকর্মীরাও ছিলেন। ওই কর্মসূচি পালনের সময় ছাত্রলীগের হামলার শিকার হন বলে শিক্ষার্থীরা অভিযোগ করেন।

আজকের সমাবেশে শিক্ষার্থীদের সঙ্গে সংহতি জানিয়েছেন, বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ তানজীমউদ্দিন খান, সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. সামিনা লুৎফা ও অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক ড. রুশাদ ফরিদী।

সমাবেশে অধ্যাপক মোহাম্মদ তানজীমউদ্দিন খান বলেন, ‘আমরা দেখেছি, ছাত্রদল ক্ষমতাসীন থাকাকালে যে কাজ করেছে; এখন যারা ক্ষমতাসীন তারাও একই কাজ করছে। একটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নৈতিক বিকাশ যেভাবে ঘটার কথা ছিল, সেভাবে ঘটেনি। বিশ্ববিদ্যালয় এখন শিক্ষা প্রতিষ্ঠান না হয়ে, অপরাজনীতির স্থানে পরিণত হয়েছে।’


আরও পড়ুন...

ঢাবি ডিন অফিস ঘেরাও কর্মসূচিতে ছাত্রলীগের হামলার অভিযোগ (ভিডিও)