হাতিরঝিলের মহানগর বস্তিতে আগুন

হাতিরিঝিলের মহানগর প্রকল্প সংলগ্ন বস্তিতে আগুন

রাজধানীর হাতিরঝিলের পাশে মহানগর আবাসিক এলাকা সংলগ্ন একটি বস্তিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রাত দেড়টায় সেখানে একটি টিনশেড ঘরে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স সদর দফতরের দায়িত্বরত কর্মকর্তা কামরুল হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আগুন এখনও জ্বলছে। কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা জানা যায়নি। হতাহতের খবর পাওয়া যায়নি।

স্থানীয় সূত্রে জানা গেছে, রাত দেড়টার দিকে ওই বস্তির একটি টিনশেড ঘরে আগুনের সূত্রপাত হয়। তবে কিভাবে সেখানে আগুন লেগেছে তা তাৎক্ষণিকভাবে জানা সম্ভব হয়নি। এ আগুন মুহূর্তে ছড়িয়ে যায় আশেপাশের কয়েকটি ঘরে। আগুন আরও ছড়িয়ে পড়ার আগে রাত পৌনে দুইটায় ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। পরে ফায়ার সার্ভিসের আরও দুটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। পরে আও দুটি ইউনিট ঘটনাস্থলে যায়। আগুন যাতে আর ছড়িয়ে না পড়ে সেজন্য ফায়ার সার্ভিসের কর্মীরা চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

এর আগে রবিবার সন্ধ্যায় কাঁটাবন মার্কেটে আগুন লেগে কয়েকটি দোকান পুড়ে গেছে। প্রায় একই সময়ে গাজীপুরের একটি ফ্যান কারখানায় আগুন লেগে দশ জন নিহত হয়েছে। গত সপ্তাহে কেরানীগঞ্জের একটি কারখানার আগুনে ঘটনাস্থলে ও চিকিৎসাধীন অবস্থায় মারা যায় ১৭ জন। এখনো গুরুতর আহত অবস্থায় কয়েকজন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।