ধর্ষণের বিচার দাবিতে ছাত্রলীগের বিক্ষোভ

ছাত্রলীগের বিক্ষোভ ও মানববন্ধনঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে ধর্ষণের ঘটনায় বিচার দাবি করে ক্যাম্পাসে বিক্ষোভ করছে ছাত্রলীগ। সোমবার (৬ জানুয়ারি) বেলা ১১টা থেকে টিএসসি এলাকা অবরোধ করে বিক্ষোভ শুরু করে তারা।

বিক্ষোভ চলাকালে ছাত্রলীগের কর্মীরা বঙ্গবন্ধুর বাংলায় ধর্ষকের ঠাঁই নাই, ধর্ষকের বিরুদ্ধে ডাইরেক্ট অ্যাকশন, ধর্ষকের ফাঁসি চাই ইত্যাদি স্লোগান দিয়ে বিচার দাবি করেন। এসময় রাজু ভাস্কর্যের সামনে উপস্থিত ছিলেন ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, ঢাবি ছাত্রলীগের সভাপতি সনজিত দাস এবং সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

ছাত্রলীগের মানববন্ধন

ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন জানান, গতকাল (রবিবার) রাতের ন্যক্কারজনক ঘটনার বিচারের দাবিতে এই মানববন্ধন। এই ঘটনার বিচার নিশ্চিত না করা পর্যন্ত ঢাবি শিক্ষার্থীরা মাঠে থাকবেন। বিচার নিশ্চিত না করে কেউ ঘরে ফিরে যাবেন না।

প্রসঙ্গত, রবিবার (৫ জানুয়ারি) বিকাল সাড়ে ৫টার পর বিশ্ববিদ্যালয়ের বাসে করে ওই ছাত্রী বান্ধবীর বাসায় যাচ্ছিলেন। কুর্মিটোলা বাসস্টেশনে নামার পর তাকে অজ্ঞাত এক ব্যক্তি অনুসরণ করতে থাকে। মাঝপথে তাকে ধরে নির্জন স্থানে নিয়ে ধর্ষণ করে। ঘটনাটি সন্ধ্যা ৭টা থেকে ৮টার মধ্যে ঘটে। পরে রাত ১০টার দিকে জ্ঞান ফেরে ওই ছাত্রীর। পরে তিনি রিকশায় করে বান্ধবীর বাসায় যান। সেখান থেকে বান্ধবীসহ অন্য সহপাঠীরা তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান।