মোংলা বন্দরে নতুন চেয়ারম্যান

রিয়ার এডমিরাল শেখ আবুল কালাম আজাদমোংলা বন্দরের নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নিয়েছেন রিয়ার এডমিরাল শেখ আবুল কালাম আজাদ। রবিবার (২৬ জানুয়ারি) তিনি দায়িত্বভার গ্রহণ করেন। মোংলা বন্দরের চেয়ারম্যানের দায়িত্ব নেওয়ার আগে তিনি নৌবাহিনীর গোয়েন্দা শাখার প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।

১৫ জানুয়ারি তাকে মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান হিসেবে বদলি করে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে একটি প্রজ্ঞাপন জারি করা হয়। মন্ত্রণালয়ের উপ সচিব মুহাম্মদ আব্দুল লতিফ স্বাক্ষরিত একই প্রজ্ঞাপনে মোংলা বন্দরের চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম মোজাম্মেল হককে বদলি করে সশস্ত্র বাহিনী বিভাগে ন্যস্ত করা হয়।

মোংলা বন্দর কর্তৃপক্ষের উপ সচিব মো. মাকরুজ্জামান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, রবিবার (২৬ জানুয়ারি) রিয়ার এডমিরাল শেখ আবুল কালাম আজাদ মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন। 

আবুল কালাম আজাদ চাকরি জীবনে বিভিন্ন জাহাজ ও ঘাঁটির গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন ছাড়াও ঢাকার নৌ প্রশাসনিক কর্তৃপক্ষ ও নৌ সদরের বিভিন্ন পরিদফতরের পরিচালক, ফ্রিগেটসহ বিভিন্ন জাহাজের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদর দফতরের লিগাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক, ইউনাইটেড ন্যাশনস ইন্টেরিম ফোর্স ইন লেবানন (ইউনিফিল) ব্যানকন-৪ এর কন্টিনজেন্ট কমান্ডার, সশস্ত্র বাহিনী বিভাগের সিভিল মিলিটারি রিলেশন ডাইরেক্টটরেটের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।