আড়ংয়ের নারী কর্মীদের ‘চেঞ্জ রুমে’র ভিডিও: সিরাজুলের স্বীকারোক্তিমূলক জবানবন্দি

সিরাজুল ইসলাম সজীবআড়ংয়ের নারী কর্মীদের ‘চেঞ্জ রুমে’র পোশাক পরিবর্তন করার সময় ভিডিও ধারণের অভিযোগে গ্রেফতার বনানী শাখার সাবেক কর্মী সিরাজুল ইসলাম ওরফে সজীব আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। মঙ্গলবার (২৮ জানুয়ারি) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিসস্ট্রেট ধীমান চন্দ্র মন্ডল তার জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) পুলিশের উপ-পরিদর্শক শেখ রকিবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, এদিন তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের পুলিশ পরিদর্শক আজহারুল ইসলাম এক দিনের রিমান্ড শেষে সিরাজুলকে আদালতে হাজির করেন। একই সঙ্গে আসামি ফৌজদারি কার্যবিধি আইনে ১৬৪ ধারায় স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড করার আবেদন করেন তিনি। এ আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক জবানবন্দি রেকর্ড করেন। এরপর আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
মামলার এজাহার সূত্রে জানা গেছে, আড়ংয়ের বনানী শাখায় কর্মরত এক নারী ১৬ জানুয়ারি একটি সাধারণ ডায়েরি (জিডি নম্বর ৯৫৫) করেন। ওই জিডিতে তিনি অভিযোগ করেন, ১১ জানুয়ারি রাত ১২টা ৩৭ মিনিটে সিরাজুল তার ফেসবুক মেসেঞ্জারে ‘সীমান্ত সৈকত’ নামে আরেকটি ফেসবুক আইডি থেকে পাঠানো একটি ভিডিও দেখতে বলে। ওই নারী ভিডিওতে দেখেন, আড়ংয়ের বনানী শাখার চতুর্থ তলার কর্মচারীদের চেঞ্জ রুমে তার পোশাক পরিবর্তন করার সময়ের ধারণ করা ভিডিও পাঠানো হয়েছে। এসময় সিরাজুল ওই নারীকে আপত্তিকর প্রস্তাব দেয় এবং তার কথামতো কাজ না করলে ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল করার হুমকি দেয়।
এজাহার সূত্রে আরও জানা যায়, ভুক্তভোগী নারী বিষয়টি উল্লেখ করে ডিএমপির সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগে অভিযোগ করেন। ওই অভিযোগের পরিপ্রেক্ষিতে সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের সোশ্যাল মিডিয়া মনিটরিং টিমের সদস্যরা অভিযান চালিয়ে শনিবার দুপুরে কাফরুল থানার পূর্ব শেওড়াপাড়ার মনিপুর স্কুলের সামনে থেকে সিরাজুলকে গ্রেফতার করে।

আরও পড়ুন...
সাবেক কর্মীর কাছে আড়ংয়ের ‘চেঞ্জ রুমে’র ১২০টি ভিডিও!