ফায়ার সার্ভিসের এক কর্মকর্তা করোনা আক্রান্ত

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের এক কর্মকর্তা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। রাজধানীর পোস্তাগোলা ফায়ার সার্ভিস স্টেশনে কর্মরত ওই সদস্যের দুই দিন আগে করোনা পজিটিভ রিপোর্ট আসে। পরে তার সংস্পর্শে আসা ৩১ জনের করোনা পরীক্ষা করা হয়। তবে অন্যদের করোনা নেগেটিভ রিপোর্ট এসেছে। মঙ্গলবার (২৮ এপ্রিল) রাতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসাইন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, রাজধানীর পোস্তগোলা ফায়ার স্টেশনের ডেপুটি অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর (ডিএডি)-এর করানো ভাইরাস পরীক্ষায় পজিটিভ রিপোর্ট এসেছিল। গত রবিবার তার পরীক্ষার রিপোর্ট আমরা হাতে পেয়েছি। পরে ওই স্টেশনে কর্মরত সবার করোনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় সবার নেগেটিভ রিপোর্ট এসেছে।

ফায়ার সার্ভিসের এই শীর্ষ কর্মকর্তা বলেন, করোনা আক্রান্ত ডিএডি’র শারীরিক অবস্থা ভালো আছে। ফায়ার সার্ভিসের পক্ষ থেকে তার সব ধরনের চিকিৎসা ও অন্যান্য সহায়তা করা হচ্ছে। আমরা সব সময় খোঁজ-খবর রাখছি।

উল্লেখ্য, স্বাস্থ্য সুরক্ষা মেনে ফায়ার সার্ভিসের কর্মীরা ২৪ ঘণ্টা মানুষের সেবায় কাজ করে যাচ্ছেন। দেশের বিভিন্ন স্থানে করোনা পজিটিভ রোগী পাওয়ার পর স্থানগুলো জীবাণুমুক্ত করার কাজ করছেন ফায়ার সার্ভিসের কর্মীরা।