ডিআরইউ’র রজতজয়ন্তী

ডিআরইউ২৫ বছর পূর্তি উপলক্ষে রজতজয়ন্তী উদযাপনের সিদ্ধান্ত নিয়েছে ঢাকা রিপোর্টার্স ইউনিটি। বৃহস্পতিবার (৪ জুন) সংগঠনটির সভাপতি রফিকুল ইসলাম আজাদের সভাপতিত্বে কার্যনির্বাহী কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। শুক্রবার (৫ জুন) গণমাধ্যমে সংগঠনটির সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরীর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রজতজয়ন্তীকে স্মরণীয় করে রাখতে সংগঠনটির সাবেক সভাপতি শাহজাহান সরদারকে চেয়ারম্যান ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক মোস্তফা ফিরোজকে কো-চেয়ারম্যান করে উচ্চ পর্যায়ের ‘ডিআরইউ রজতজয়ন্তী উদযাপন কমিটি’ গঠন করা হয়েছে। এতে ডিআরইউ’র বর্তমান সভাপতি রফিকুল ইসলাম আজাদ আহ্বায়ক, সহ-সভাপতি নজরুল কবীর যুগ্ম-আহ্বায়ক এবং সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী সদস্য সচিবের দায়িত্ব পালন করবেন। উদযাপন কমিটি করোনা পরিস্থিতি বিবেচনা করে যথাসময়ে রজতজয়ন্তীর বিস্তারিত পরিকল্পনা ও কার্যসূচি তুলে ধরবেন।

এদিকে বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ডিআরইউকে জড়িয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) অসত্য, ভিত্তিহীন ও বিভ্রান্তিকর তথ্য দিয়ে একটি পোস্ট দেওয়ায় শৃঙ্খলাবিরোধী কাজের দায়ে সংগঠনের সাবেক তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক আবদুল হাই তুহিনের সদস্যপদ তিন (৩) মাসের জন্য স্থগিত করা হয়েছে। ৫ জুন শুক্রবার থেকেই এ স্থগিতাদেশ কার্যকর হবে।