সুপ্রিম কোর্টের আইনজীবীদের করোনা চিকিৎসা রাজধানীর ৩ হাসপাতালে

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি

রাজধানীর তিনটি বিশেষ হাসপাতালে করোনা রোগের চিকিৎসা করার সুযোগ পাচ্ছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্য আইনজীবী ও তাদের পরিবারের সদস্যরা।  হাসপাতাল তিনটি হলো— হলি ফ্যামিলি হাসপাতাল, আনোয়ার খান মডার্ন হাসপাতাল ও উত্তরার জাপান ইস্ট-ওয়েস্ট হাসপাতাল।

বৃহস্পতিবার (১৮ জুন) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ‘সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিতে প্রায় ১০ হাজার সদস্য রয়েছেন। তাই দীর্ঘ প্রচেষ্টার পর আমরা সদস্যদের জন্য তিনটি বিশেষায়িত হাসপাতালে করোনা চিকিৎসার সুযোগ পেয়েছি। এর মধ্যে হলি ফ্যামিলি হাসপাতাল সরকারিভাবে পরিচালিত হওয়ায় এখানে আইনজীবীরা ও তাদের পরিবারের সদস্যরা বিনামূল্যে চিকিৎসার সুযোগ পাবেন। এছাড়া, অপর দুটি হাসপাতাল কর্তৃপক্ষও আইনজীবী ও তাদের পরিবারের সদস্যদের অগ্রাধিকার ভিত্তিতে চিকিৎসা দেবেন।’

এর আগে একইদিনে স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. মো. আমিনুল হাসান স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্যদের মধ্যে অনেকে এবং তাদের পরিবারের সদস্যদের মধ্যে অনেকেই করোনা আক্রান্ত হয়েছেন। কিন্তু তাদের অনেকেই সময় মতো হাসপাতালে ভর্তি এবং চিকিৎসা নিতে পারছেন না। এমতাবস্থায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদকের আবেদনের পরিপ্রেক্ষিতে বিষয়টির গুরুত্ব বিবেচনায় সমিতির সদস্য ও তাদের পরিবারবর্গকে হলি ফ্যামিলি হাসপাতাল, আনোয়ার খান মডার্ন হাসপাতাল ও উত্তরার জাপান ইস্ট-ওয়েস্ট হাসপাতালে চিকিৎসা সুবিধা প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ করা হলো।