২১৮০জন শ্রুতিলেখক নিয়োগ দেবে পিএসসি

৩৬তম বিসিএসের প্রিলিমিনারিতে শ্রুতিলেখক নেওয়ার জন্য প্রতিবন্ধী পরীক্ষার্থীদের ৩১ ডিসেম্বরের মধ্যে আবেদন করতে বলেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়ে পিএসসি বলেছে, শ্রুতিলেখকদের শিক্ষাগত যোগ্যতার সনদ, তিন কপি পাসপোর্ট আকারের সত্যায়িত ছবি, শ্রুতিলেখক অধ্যয়নরত থাকলে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের পরিচয়পত্র ও প্রত্যয়নপত্রের সত্যায়িত কপি এবং শ্রুতিলেখকের প্রয়োজনীয়তা সম্পর্কে চিকিৎসকের প্রত্যায়নপত্রসহ আবেদন করতে হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার), বাংলাদেশ সরকারি কর্ম কমিশন সচিবালয়, আগারগাঁও, শেরে বাংলা নগর, ঢাকা বরাবর আবেদন জমা দিতে হবে। আবেদনের পরিপ্রেক্ষিতে শ্রুতিলেখকের নামে ছবিযুক্ত অনুমতিপত্র দেবে পিএসসি। পরীক্ষার দিন ওই অনুমতিপত্রসহ শ্রুতিলেখক নিয়ে প্রতিবন্ধী প্রার্থীদের পরীক্ষাকেন্দ্রে উপস্থিত থাকতে হবে। আগামী ৮ জানুয়ারি সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত ৩৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এই বিসিএসের মাধ্যমে প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তার দুই হাজার ১৮০টি পদে নিয়োগ দেওয়া হবে।গত ৩১ মে ৩৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশের পর, গত ১৪ জুন থেকে ২৩ জুলাই পর্যন্ত অনলাইনে আবেদন করার সময় পেয়েছেন আগ্রহীরা। এদিকে একই দিন বিশ্ব ইজতেমার তারিখ থাকলেও প্রিলিমিনারি পরীক্ষা পেছানো হবে না বলে জানিয়েছেন পিএসসি।

/এসআইএস/এফএ/