রোমে প্রবাসীদের ন্যাশনাল অপারেটর কোর্স

প্রশিক্ষণে অংশগ্রহণকারীরাইতালিতে বিভিন্ন সরকারি সুযোগ-সুবিধার জন্য প্রবাসীদের মধ্যে শহরভিত্তিক দক্ষ জনশক্তি গড়ে তুলতে তিন দিনের প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত হলো। রোমসহ ইতালির ২০টি শহরের প্রশিক্ষণার্থীদের নিয়ে পিয়াচ্ছা ভিত্তোরিও হোটেল নাপোলিতে গত ৭ থেকে ৯ আগস্ট ছিল ‘ন্যাশনাল কাফ অপারেটর ট্রেনিং’।
তিন দিনের টানা প্রশিক্ষণের মাধ্যমে অংশগ্রহণকারীদের ইতালির বিভিন্ন আইন-কানুন ও ব্যবসা-বাণিজ্যের বোনাসসহ প্রয়োজনীয় ৫৬টি বিষয়ের ওপর হাতে-কলমে প্রশিক্ষণ দেওয়া হয়। করোনাভাইরাসের কারণে এই আয়োজনে অংশ নেওয়ার সুযোগ পেয়েছেন ৪০ জন।
অংশগ্রহণকারীদের মধ্যে সনদ বিতরণ করেন ই-ন্যাশনাল এক্সচেঞ্জ কোম্পানির চেয়্যারম্যান ইদ্রিস ফরাজী। প্রবাসীদের সঠিকভাবে কাফ সার্ভিস প্রদানের আহ্বান জানান তিনি।

কোর্স আয়োজনে সহযোগিতা করেছে লাইফ ইন ইতালি রোম, টিএমএম ফিরেন্স এবং সিএসএন ভিসেন্সা। ইভেন্ট ম্যানেজমেন্টে ছিল মাল্টিমিডিয়া ইভেন্টস ও ড্রিম ট্যুরিজম।
প্রশিক্ষণ কোর্সটির উদ্যোক্তা মোস্তাফিজুর রহমান জানান, পরবর্তী সময়ে আরও তিন মাস অনলাইন ট্রেনিংয়ের মাধ্যমে অংশগ্রহণকারীদের আরও দক্ষ করে গড়ে তোলা হবে।
কোর্সের আয়োজক লাইফ ইন ইতালি’র পরিচালক এ কে জামান জানান, কোর্সটি পর্যায়ক্রমে ইতালির অন্যান্য শহরে অনুষ্ঠিত হবে। এর অংশ হিসেবে ফিরেন্সে ২৮ থেকে ৩০ আগস্ট অনুষ্ঠিত হবে প্রশিক্ষণ প্রদান।