আত্মপরিচয়ের জন্য ফ্রিল্যান্সারদের ভার্চুয়াল কার্ড দেবে সরকার

119926834_723245598226252_196010795812864712_n 

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, 'শ্রমনির্ভর অর্থনীতি থেকে মেধা ও প্রযুক্তিনির্ভর অর্থনীতির দিকে দেশকে এগিয়ে নিতে ফ্রিল্যান্সাররা আমাদের মূল কারিগর। ফ্রিল্যান্সারদের আপস্কেলিংয়ে সর্বাত্মক প্রয়াস চালিয়েছে সরকার।'
প্রতিমন্ত্রী রবিবার (২০ সেপ্টেম্বর) রাতে বাংলাদশের ফ্রিল্যান্সিং ক্যারিয়ার নিয়ে ফাইভার হেল্প বাংলাদেশ-এর উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে ডিজিটাল প্লাটফর্মে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী প্রশিক্ষণের পর ফ্রিল্যান্সারদের মেন্টরিংয়ের বিষয়ে তথ্যপ্রযুক্তি বিভাগ বিভিন্ন কার্যকরী পদক্ষেপ গ্রহণ করেছে উল্লেখ করে বলেন, 'প্রায় সাড়ে ছয় লাখ ফ্রিল্যান্সারকে অল্প কয়েকদিনের মধ্যে ভার্চুয়াল কার্ড দেওয়া হবে।' এই কার্ডের মাধ্যমে আত্মপরিচয়ের পাশাপাশি ব্যাংকের ঋণ সহায়তা এবং হাই-টেক পার্কে তারা অগ্রাধিকার পাবেন বলেও জানান তিনি।

এসময় ফ্রিল্যান্সারদের দাবি অনুযায়ী দেশে পে-প্যাল সেবা আনার প্রচেষ্টা অব্যাহত রয়েছে বলেও জানান পলক। ফ্রিল্যান্সার সুলতান হোসেন নিরের সঞ্চালনায় অনুষ্ঠানে ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান, টপ রেটেড ফ্রিল্যান্সার ফাহিমুল করিম বক্তব্য রাখেন।