মসজিদে স্বাস্থ্যবিধি প্রচারের আহ্বান ইফার

ইসলামিক ফাউন্ডেশনপাঁচ ওয়াক্ত নামাজ ও জুমার খুতবার সময় মসজিদের মাইক থেকে নিয়মিতভাবে করোনাভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি প্রচার করার জন্য মসজিদের খতিব-ইমাম এবং মসজিদ পরিচালনা কমিটির প্রতি আহ্বান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন (ইফা)। বুধবার (২১ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানায় ইসলামিক ফাউন্ডেশন।



কোভিড-১৯ সংক্রমণের দ্বিতীয় ঢেউ পরিস্থিতি মোকাবিলায় জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মসজিদের মাইকে স্বাস্থ্যবিধি ব্যাপকভাবে প্রচার করার এ আহ্বান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।
যে বিষয়গুলো প্রচারের ব্যবস্থা গ্রহণের জন্য বিশেষভাবে অনুরোধ করেছে ইফা:
১. করোনা মহামারি থেকে সুরক্ষার জন্য বেশি বেশি দোয়া ও ইস্তিগফার পড়ুন; ২. মসজিদে আসা মুসল্লিরা মাস্ক ব্যবহার করুন; ৩. ঘরের বাইরে গেলে অবশ্যই মাস্ক পরুন; ৪. কিছুক্ষণ পরপর সাবান ও পানি দিয়ে ২০ সেকেন্ড দুই হাত ভালোভাবে পরিষ্কার করুন; ৫. ভিড় বা জনসমাগম এড়িয়ে সব কাজে পারস্পরিক দূরত্ব বজায় রাখুন; ৬. হাঁচি-কাশির সময় টিস্যু অথবা কাপড় ব্যবহার করুন বা বাহুর ভাঁজে নাক-মুখ ঢেকে রাখুন; ৭. নাক-মুখ ও চোখ অপরিষ্কার হাত দিয়ে স্পর্শ করা থেকে বিরত থাকুন; ৮. যেকোনও অসুস্থ ব্যক্তি বাড়ির বাইরে অবস্থান, চলাফেরা অথবা মসজিদে আসা থেকে বিরত থাকুন; ৯. করোনাভাইরাসের উপসর্গ দেখা দিলে ডাক্তারের শরণাপন্ন হোন; ১০. পরিস্থিতির উন্নতি না হওয়া পর্যন্ত করমর্দন ও কোলাকুলি থেকে বিরত থাকুন।