বিসমিল্লাহ সুইটস অ্যান্ড বেকারিকে ২ লাখ টাকা জরিমানা

৭৭

লেবেলবিহীন উপকরণ, রঙ ও সংরক্ষিত খাদ্য রাখার দায়ে রাজধানীর মেরুল বাড্ডায় বিসমিল্লাহ সুইটস অ্যান্ড বেকারিকে দুই লাখ টাকা জরিমানা করেছে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (২৪ নভেম্বর) বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট জ্যোতিশ্বর পাল অভিযান চালিয়ে এই জরিমানা করেন।

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ জানায়, ঢাকা মহানগরীর মেরুল বাড্ডা এলাকায় অবস্হিত বিসমিল্লাহ সুইটস অ্যান্ড বেকারিতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এই বেকারিতে লেবেলবিহীন উপকরণ, রঙ, সংরক্ষিত খাদ্য পাওয়া যায়। সেখানে খাদ্যদ্রব্য উৎপাদনে অব্যবস্থাপনা ও দায়িত্বহীনতা পরিলক্ষিত হয় এবং পরিষ্কার পরিচ্ছন্নতার ঘাটতি দেখা যায়। এছাড়া বেকারি কর্তৃপক্ষ বিএসটিআই-এর হালনাগাদ লাইসেন্স, যথাযথ কর্তৃপক্ষের প্রদত্ত সকল কর্মচারীর স্বাস্থ্য সনদ, আনুষঙ্গিক কাগজপত্র দেখাতে ব্যর্থ হওয়ায় নিরাপদ খাদ্য আইন, ২০১৩ এর বিধান অনুযায়ী ২ লাখ টাকা জরিমানা করা হয়। এসময় বেকারি কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য উৎপাদনে নিরাপদ খাদ্য নিশ্চিতকরণসহ পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখা ও করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে চলতে প্রয়োজনীয় দিকনির্দেশনা দেওয়া হয়।

অভিযানকালে নিরাপদ খাদ্য পরিদর্শক মিজানুর রহমান, মনিটরিং অফিসার মো. আমিনুল ইসলাম, খাদ্য বিশ্লেষক মো. ফারহানুল আলম এবং ব্যাটালিয়ন আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।