উন্নয়ন কর্মকাণ্ড মূল্যায়নে মধ্যবর্তী নির্বাচন দেওয়ার আহ্বান জাফরুল্লাহ’র

১২সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ড মূল্যায়নের জন্য প্রধানমন্ত্রীকে একটি মধ্যবর্তী নির্বাচন দেওয়ার আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। সোমবার (৩০ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এ আহ্বান জানান। ধর্ষণ, শিশু নির্যাতন ও বিচারহীনতার প্রতিবাদে ‘সাংবিধানিক অধিকার ফোরাম’ এর আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘এই যে এত পরিশ্রম, এত উন্নয়ন কর্মকাণ্ড, সেগুলোর মূল্যায়ন করতে হলে আপনারা একটি মধ্যবর্তী নির্বাচন দিন। তাতে জনগণ ঠিক করবে যে, আপনাদের কর্মকাণ্ডে তারা কতটা সন্তুষ্ট।’

ভাস্কর্য স্থাপনের প্রসঙ্গে জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘অকারণে আওয়াজ তুলবেন না। মূর্তি এটা একটা অহেতুক বিতর্ক। আলেমরা, আপনারা আমাদের শ্রদ্ধেয় ব্যক্তি। আপনাদের দায়িত্ব হবে মানবিক। অহেতুক বিতর্ক করে ইসলামকে ছোট করবেন না। আজকে মৌলবী সাহেবরা কেন যৌন নির্যাতনের সঙ্গে যুক্ত হবেন?’ এসময় আলেমদের অন্যদের দ্বারা প্রভাবিত না হয়ে কাজ করার আহ্বান জানান তিনি।

মানবিক কারণে বিএনপি চেয়ারপারসন  খালেদা জিয়াকে জামিন দেওয়ার আহ্বান জানানোর পাশাপাশি বিএনপিকেও রাজপথে নামার আহ্বান জানান তিনি।

সাংবিধানিক অধিকার ফোরামের সভাপতি বাবু সুরঞ্জন ঘোষের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন— ঐক্যফ্রন্টের দফতর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহ-সভাপতি ফরিদ উদ্দিন, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য কে এম রকিবুল ইসলাম রিপন, মহিলা দলের নেত্রী আরিফা সুলতানা রুমা,  ছাত্রদলের সাবেক নেত্রী সেলিনা সুলতানা নিশিতা প্রমুখ।