আত্মহত্যায় প্ররোচনা, ঢামেক চিকিৎসক কারাগারে

আইন-আদালতস্ত্রীকে আত্মহত্যার প্ররোচনা দেওয়ার অভিযোগে দায়ের করা মামলায় ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের সহযোগী রেজিস্ট্রার ডা. মিজানুর রহমান মিজানকে কারাগারে পাঠিয়েছেন আদালত। বুধবার ঢাকার মহানগর হাকিম শাহরিয়ার মাহমুদ আদনান রিমান্ড ও জামিন উভয় আবেদন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর এই আদেশ দেন।
গত ১৫ নভেম্বর রাতে ঢামেক চিকিৎসকদের ডরমেটরি ভবনের নিচ তলার এ/৪ নং কক্ষে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় ডা. মিজানুর রহমান মিজানের স্ত্রী ডা. তানজিলা জাহান মিথিলার (২৭) লাশ পাওয়া যায়।
ঘটনার পরের দিন মিথিলার মামা খন্দকার শরীফ উদ্দিন শাহবাগ থানায় দণ্ডবিধির ৩০৬ ধারায় আত্মহত্যার প্ররোচনার অভিযোগে স্বামী মিজানুর রহমানের বিরুদ্ধে মামলা করেন।
মামলার বিবরণী থেকে জানা যায়, ২০১৪ সালের মে মাসে মিথিলার সঙ্গে মিজানুর রহমানের বিয়ে হয়। বিয়ের পর থেকে সে স্বামী দ্বারা নির্যাতিত হয়ে আসছিলেন।
গত ২ ডিসেম্বর  মিজানুর রহমান  ঢাকা মহানগর হাকিম আসাদুজ্জামানের আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে বিচারক ৩০ ডিসেম্বর পর্যন্ত অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন। সে অনুযায়ী বুধবার আদালতে হাজির হয়ে তিনি স্থায়ী জামিনের আবেদন করলে আদালত তা নামঞ্জুর করেন।
ডা. মিথিলা বাংলাদেশ মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস পাস করার পর ঢাকা মেডিক্যাল কলেজ থেকে উচ্চশিক্ষা নেওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। তিনি স্বামী মিজানুর রহমানের সঙ্গে ওই কোয়ার্টারে থাকতেন।

/ইউআই/এমএনএইচ/