মাদারীপুরে আ.লীগ ২, স্থগিত কালকিনিতে এগিয়ে বিদ্রোহী প্রার্থী

মাদারীপুরের তিনটি পৌরসভার মধ্যে মেয়র পদে দুটিতে জিতেছেন আওয়ামী লীগের প্রার্থীরা। অন্য আরেকটিতে ভোট স্থগিত হয়েছে। সেখানে এগিয়ে আছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী।

সংশ্লিষ্ট প্রিসাইডিং কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন।

মাদারীপুর পৌরসভা: এ পৌরসভায় আওয়ামী লীগের প্রার্থী খালিদ হোসেন ইয়াদ ২০ হাজার ৮০৯ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি’র মিজানুর রহমান মুরাদ পেয়েছেন ৪ হাজার ৮৪৫ ভোট।

শিবচর: শিবচর পৌরসভায় আওয়ামী লীগের আওলাদ হোসেন খান ১০১৩৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এখানে স্বতন্ত্র প্রার্থী তোফাজ্জেল হোসেন পেয়েছেন ৪৯১ ভোট।

কালকিনি: এদিকে কালকিনি পৌরসভার ১৭টি কেন্দ্রের মধ্যে ২টি কেন্দ্রের নির্বাচন স্থগিত রয়েছে। নির্বাচন শেষ হওয়া ১৫টি কেন্দ্রের মধ্যে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মশিউর রহমান সবুজ ৫ হাজার ৬৬১ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের অপর বিদ্রোহী প্রার্থী আবুল কালাম আজাদ পেয়েছেন ৪ হাজার ৮০৪ ভোট। আর নৌকা মার্কা নিয়ে আওয়ামী লীগের প্রার্থী এনায়েত হোসেন আছেন তৃতীয় অবস্থানে। তিনি পেয়েছেন ৪ হাজার ৫০১ ভোট। অপর প্রার্থী লোকমান সরদার পেয়েছেন ২ হাজার ১০ ভোট। স্থগিত হওয়ার দুই কেন্দ্রের ভোট ৪ হাজারের বেশি বলে জানা গেছে।

জেলা নির্বাচন কর্মকর্তা ও কালকিনি পৌর নির্বাচনের রিটার্নিং অফিসার মো. আলাউদ্দীন জানান, পৌর নির্বাচনে আগের রাতে ব্যালট পেপারে সিল মরায় কালকিনির জোনারদন্দী ও কাষ্টগড় এই দুই কেন্দ্রে ভোটগ্রহণ বন্ধ রাখা হয়েছে। নির্বাচন কমিশন থেকে সিদ্ধান্ত ও তারিখ অনুযায়ী এই দুটি কেন্দ্রে নতুন করে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

 /টিএন/