ইন্টারন্যাশনাল লিজিংয়ের সাবেক এমডিসহ ৯ জনের ব্যাংক হিসাব তলব

ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেসের ইন্টারন্যাশনালের সাবেক এমডিসহ ৯ জনের ব্যাংক হিসাব তলব করেছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। সন্দেহজনক লেনদেন খতিয়ে দেখতে হিসাবগুলো তলব করা হয়েছে। সোমবার (১৮ জানুয়ারি) বিএফআইইউউ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এতে বলা হয়েছে, ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেসের সাবেক ব্যবস্থাপনা পরিচালক রাশেদুল হক, সৈয়দ আবেদ হাসান, ভিপি (ভাইস প্রেসিডেন্ট) নাহিদা রুনাই, এভিপি (সহকারী ভাইস প্রেসিডেন্ট) আল মামুন সোহাগ, সিনিয়র ম্যানেজার রাফসান রিয়াদ চৌধুরী, কোম্পানি সেক্রেটারি রফিকুল ইসলাম খান, প্রধান অর্থ কর্মকর্তা (সিএফও) সাইফুল ইসলাম এবং গণপূর্ত মন্ত্রণালয়ের স্থাপত্য অধিদফতরের নির্বাহী স্থপতি সাকা বিনতে আলমের ব্যাংক হিসাব খতিয়ে দেখবে সংস্থাটি। এ প্রতিষ্ঠান বাইরে অপর এক ব্যক্তির (উজ্জ্বল কুমার নন্দী) ব্যাংক হিসাব তলব করেছে বিএফআইইউ। যার বর্তমান ঠিকানা কাওরান বাজারের নাভানা ডিএইচ টাওয়ার, নর্দান জুট ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেড।

প্রসঙ্গত, উচ্চ আদালতের নির্দেশে গত বছরের ফেব্রুয়ারিতে ইন্টারন্যাশনাল লিজিংয়ের চেয়ারম্যানের দায়িত্ব নেন বাংলাদেশ ব্যাংকের সাবেক ডেপুটি গভর্নর খোন্দকার ইব্রাহিম খালেদ। কিন্তু দায়িত্ব নেওয়ার এক মাসের মাথায় চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন তিনি।