অভ্যন্তরীণ ফ্লাইট শুরু, ব্যস্ততা বেড়েছে বিমানবন্দরে

করোনাভাইরাসের সংক্রমণ রোধে প্রথম সাত দিনের সর্বাত্মক লকডাউন শেষে আবারও দ্বিতীয় দফায় সাত দিনের লকডাউন শুরু হয়েছে। লকডাউনে সরকার ঘোষিত বিধিনিষেধ মানতে গণপরিবহন বন্ধ থাকলেও চালু হলো অভ্যন্তরীণ ফ্লাইট।  বুধবার (২১ এপ্রিল) সকাল থেকেই কক্সবাজার ছাড়া দেশের বিভিন্ন গন্তব্যে ফ্লাইট শুরু হয়েছে। 

জানা গেছে, বুধবার সকাল থেকে ইউএস বাংলা এয়ারলাইন্স ও  নভোএয়ার ফ্লাইট শুরু করেছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বৃহস্পতিবার থেকে তাদে ফ্লাইট চালু শুরু করবে।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ ) মো. কামরুল ইসলাম বাংলা ট্রিবিউন বলেন, ‘স্বাস্থ্যবিধির সতর্কতা মেনে ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট, যশোর, সৈয়দপুর ও বরিশাল রুটে ইউএস-বাংলার  ফ্লাইট পরিচালনা শুরু হয়েছে। ২২ এপ্রিল ঢাকা থেকে রাজশাহী রুটে ফ্লাইট শুরু হবে।’

বিমান বাংলাদেশ  এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক ( জনসংযোগ) তাহেরা খন্দকার জানান, বৃহস্পতিবার (২২ এপ্রিল) থেকে অভ্যন্তরীণ গন্তব্যগুলোতে  ফ্লাইট পরিচালনা করবে বিমান।

জানা গেছে, করোনার সংক্রমণ ঠেকাতে স্বাস্থ্যবিধি মেনে বিমানবন্দরের প্রবেশ মুখে যাত্রীদের শরীরের তাপমাত্রা পরীক্ষা করা হয়। এরপর ভেতরে প্রবেশ করে স্বাস্থ্যবিধি অনুসরণ করে ফ্লাইটে উঠতে হচ্ছে যাত্রীদের।