জাম্বিয়া যাচ্ছেন সেনাপ্রধান

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ জাম্বিয়া যাচ্ছেন। ওই দেশের সেনাবাহিনী প্রধান লেফটেন্যান্ট জেনারেল উইলিয়াম শিকাজুইর আমন্ত্রণে শুক্রবার (৩০ এপ্রিল) তিনি জাম্বিয়ার উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন।

আন্তবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) জানায়, সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ জাম্বিয়া সফরের সময় ছয় সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন। সরকারি এই সফরে সেনাপ্রধান জাম্বিয়া সেনাবাহিনীর বিভিন্ন সামরিক স্থাপনা ও প্রশিক্ষণ প্রতিষ্ঠান পরিদর্শন করবেন।

এছাড়া, জাম্বিয়ার লুসাকায় অবস্থিত আরাকান ব্যারাকে প্যারেড পরিদর্শন এবং সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ করবেন সেনা প্রধান জেনারেল আজিজ আহমেদ। জাম্বিয়ার প্রতিরক্ষামন্ত্রী, সেনাবাহিনী প্রধান, বিমান বাহিনী প্রধান এবং জাম্বিয়া ন্যাশনাল সার্ভিস (জেডএনএস) কমান্ড্যান্টের সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ এবং আলোচনায় অংশগ্রহণ করবেন তিনি। সাক্ষাৎকালে দুই দেশের সেনাবাহিনীর মধ্যকার সম্পর্ক আরও জোরদার এবং পারস্পরিক সহযোগিতার বিষয়ে বিস্তারিত আলোচনা করবেন তিনি।

সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ জাম্বিয়ার ডিফেন্স সার্ভিস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ পরিদর্শন এবং ছাত্র অফিসারদের উদ্দেশে বক্তৃতা দেবেন। সফর শেষে আগামী ৬ মে দেশে ফিরে আসার কথা রয়েছে সেনাপ্রধানের।