‘বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল বৈষম্যহীন-অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়া’

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেনছেন, বঙ্গবন্ধু একটি বৈষম্যহীন ও অসাম্প্রদায়িক রাষ্ট্র গড়ার লক্ষ্যে আজীবন কাজ করে গেছেন। তাঁর লক্ষ্য ছিল— শোষণ ও বৈষম্যহীন একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র প্রতিষ্ঠা, যেখানে দেশের সকল নাগরিক উন্নত জীবন-যাপনের সুযোগ পাবে।

বুধবার (২৩ জুন) মেহেরপুরে ‘সমগ্র দেশে সনাতন ধর্মাবলম্বীদের মন্দির ও ধর্মীয় প্রতিষ্ঠান উন্নয়ন ও সংস্কার শীর্ষক প্রকল্পের’ আওতায় মন্দির নির্মাণ ও সংস্কার কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে ভার্চুয়াল অনুষ্ঠানে তিনি একথা বলেন।

জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, অনুষ্ঠানে মেহেরপুর জেলার তিনটি উপজেলা ও পৌর এলাকায় ৯৯ লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে ৯টি মন্দির নির্মাণ ও সংস্কার কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। 

মেহেরপুরের জেলা প্রশাসক ড. মুনসুর আলম খানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রঞ্জিত কুমার দাস, পাবলিক প্রসিকিউটর পল্লব ভট্টাচার্য, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুল ইসলাম, মেহেরপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ইব্রাহিম শাহিন, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সভাপতি প্রফেসর হাসানুজ্জামান মালেক বক্তব্য রাখেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নত ও সমৃদ্ধ রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত করতে নিরলস কাজ করে যাচ্ছেন। এই লক্ষ্য অর্জন করতে হলে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলকে একযোগে কাজ করতে হবে।’