বিটিসিএল’র নেটওয়ার্ক-টাওয়ার ব্যবহার করবে গ্রামীণফোন

দেশে ডিজিটাল সংযোগ আরও  গতিশীল ও সুদৃঢ় করতে বাংলাদেশ টেলিযোগাযোগ কোম্পানি লিমিটেড- বিটিসিএল ও গ্রামীণফোনের মধ্যে চুক্তি সই হয়েছে।  টেলিযোগাযোগ সেবা সংক্রান্ত এই চুক্তির অধীনে দেশব্যাপী বিটিসিএল’র অপটিক্যাল ফাইবার সংযোগ ও  টাওয়ার গ্রামীণফোন শেয়ার করবে। 

সোমবার (১৯ জুলাই) ভার্চুয়াল প্ল্যাটফর্মে আয়োজিত এক অনুষ্ঠানে এই  চুক্তি সই সম্পন্ন হয়। এ সময় ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার সংযুক্ত ছিলেন।

প্রধান অতিথির বক্তৃতায় ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের অগ্রযাত্রায় এটিকে একটি ঐতিহাসিক মাইলফলক হিসেবে উল্লেখ করেন।  তিনি বলেন, ‘সারাদেশে বিদ্যমান বিটিসিএল’র অপটিক্যাল ফাইবার নেটওয়ার্ক ও টাওয়ার সেবা গ্রহণের মাধ্যমে গ্রামীণফোন তাদের গ্রাহকদের উন্নত সেবা প্রদানের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদৃষ্টি সম্পন্ন  ডিজিটাল বাংলাদেশ কর্মসূচির অগ্রযাত্রাকে আরও বেগবান করবে।’

অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. আফজাল হোসেন, বিটিআরসি’র চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার, বিটিসিএল’র ব্যবস্থাপনা পরিচালক ড. মো. রফিকুল মতিন ও গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমান বক্তৃতা করেন।

বক্তারা বিটিসিএল ও গ্রামীণফোনের মধ্যকার এই চুক্তিকে ঐতিহাসিক আখ্যায়িত করে বলেন, সরকারি ও বেসরকারি পর্যায়ের দুটি বৃহৎ টেলিকম প্রতিষ্ঠানের মধ্যকার পারস্পরিক সহযোগিতায় গ্রাহকরা উপকৃত হবে।  এরই ধারাবাহিকতায় ডিজিটাল বাংলাদেশ গঠনে এটি গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে তারা মন্তব্য করেন।