নারী উদ্যোক্তাদের জন্য বছরব্যাপী প্রশিক্ষণ কর্মসূচি উদ্বোধন

ব্যবসায়িক কার্যক্রমে নারী উদ্যোক্তাদের দক্ষতা বাড়াতে বছরব্যাপী প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করা হয়েছে।

আজ বুধবার (১ সেপ্টেম্বর) আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী যৌথভাবে এ প্রশিক্ষণ সিরিজটি উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, বছরব্যাপী পরিচালিত সফট স্কিল ডেভেলপমেন্ট ট্রেনিং প্রোগ্রামটি অংশগ্রহণকারীদের যোগাযোগ দক্ষতা, উপস্থাপনা দক্ষতা ইত্যাদি বিকাশে সহায়তা করবে যা তাদের ব্যবসায়িক কার্যক্রমের জন্য সহায়ক হবে।

ভারতীয় হাইকমিশনের আয়োজনে 'অল অ্যাবাউট সফট স্কিলস' সিরিজের প্রথম প্রশিক্ষণ কর্মসূচি আগামীকাল বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হবে। সরাসরি কর্মশালার পাশাপাশি ভার্চুয়াল শিক্ষণ পদ্ধতিতে পরিচালিত হবে কর্মসূচিটি।

কর্মসূচিটি 'বাংলাদেশের ৫০ বছর' উদযাপনের পাশাপাশি 'ভারতীয় স্বাধীনতার ৭৫ বছর' উদযাপন- 'আজাদী কা অমৃত মহোৎসব' এর অংশ। কর্মসূচিতে ৭০০ জনেরও বেশি নারী উদ্যোক্তা প্রশিক্ষণ গ্রহণের জন্য নিবন্ধ করেছেন বলে জানা গেছে।

বাংলাদেশ সরকারের আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন। ই-কমার্স সংগঠন (WE) প্রতিষ্ঠাতা ও সভাপতি মিস নাসিমা আক্তার নিশা এবং সিল্কওক গ্লোবাল লিমিটেডের প্রধান নির্বাহী ও সভাপতি এবং WE-র গ্লোবাল অ্যাডভাইজার শ্রী সৌম্য বসু প্রশিক্ষণ সিরিজের সহ-আয়োজক হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রশিক্ষণ সিরিজটির মিডিয়া অংশীদার দৈনিক ইত্তেফাক এবং ডিবিসি নিউজ। উদ্বোধনী অনুষ্ঠানে ইত্তেফাক.কম.বিডির নির্বাহী সম্পাদক মিস তারীন হোসেন এবং ডিবিসি নিউজের প্রধান সংবাদ সম্পাদক শ্রী প্রণব সাহাও অংশ নেন।

এ কর্মসূচি বাস্তবায়ন করা হবে বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়, মহিলা ও ই-কমার্স এবং সিল্কওক গ্লোবাল লিমিটেডের সহযোগিতায়।