‘প্রধানমন্ত্রী বিশ্বে বাঙালি জাতিকে আলোকিত করেছেন’

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বহুমুখী প্রতিভার অধিকারী। তিনি বিশ্ব পরিমণ্ডলে শুধু নিজেকেই আলোকিত করেননি, পুরো বাঙালি জাতিকে আলোকিত করেছেন।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়ায় উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন ও আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উপলক্ষে আলোচনা সভা, কেক কাটা, বৃক্ষরোপণ ও দুস্থদের মাঝে ঢেউটিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বস্ত্র ও পাট মন্ত্রণালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বস্ত্র ও পাটমন্ত্রী  গোলাম দস্তগীর গাজী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জন্য নিরন্তর কাজ করে চলেছেন। তার সুদৃঢ় নেতৃত্বেই বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। দেশের জন্য তিনি যে ত্যাগ স্বীকার করেছেন, তা বিশ্বের ইতিহাসে বিরল।’

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের মানুষের মুক্তির অগ্রদূত। বঙ্গবন্ধু বাংলাদেশের স্বাধীনতা এনে দিয়েছিলেন, তাঁর কন্যা শেখ হাসিনা দেশের অর্থনৈতিক মুক্তি এনে দিয়েছেন।’ তিনি বঙ্গবন্ধুর মতোই অসীম সাহসী, সৎ ও দেশপ্রেমী। তার সততা, দক্ষতা, মেধা ও যোগ্য নেতৃত্বে বাংলাদেশ আজকে বিশ্বের উন্নয়নের রোল মডেল। প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে হবে। শেখ হাসিনা শক্তিশালী হলে বাংলাদেশ শক্তিশালী হবে।’

.রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ্ নুসরাত জাহানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ শাহজাহান ভুঁইয়াসহ অনেকে।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে মঙ্গলবার দুপুরে মুড়াপাড়া সরকারি কলেজে বৃক্ষরোপণ করেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীর প্রতীক।

অপরদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে এদিন দুপুরে মুড়াপাড়া বাজার এলাকায় রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা সভায় যোগ দেন বস্ত্র ও পাটমন্ত্রী। অনুষ্ঠানে কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন পালন করা হয়।