সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতিবাদ সমাবেশ

সারাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট, পূজামণ্ডপে হামলা ও নৈরাজ্য সৃষ্টির প্রতিবাদে সমাবেশ করেছে সম্মিলিত সাংস্কৃতিক জোট। শনিবার (১৬ অক্টোবর)  বিকাল সাড়ে চারটায় রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতিবাদ সমাবেশ করে সংগঠনটি।

সমাবেশে গৌরব একাত্তরের সাধারণ সম্পাদক এসএম শাহীন বলেন, স্বাধীনতার পর থেকে এদেশকে একটি সাম্প্রদায়িক রাষ্ট্র  বানানোর অপচেষ্টা করে যাচ্ছে একটি সম্প্রদায়। স্বাধীনতা বিরোধী শক্তি দীর্ঘ ৫০ বছর ধরে যে ষড়যন্ত্র করে আসছে আজ হিন্দুদের মন্দির ভাঙচুর, হামলার মাধ্যমে তাদের সেই আস্ফালন আবার আমরা দেখলাম। আমরা যারা স্বাধীনতার স্বপক্ষের শক্তি আমাদের সকল সাংস্কৃতিক সংগঠনকে ঐক্যবদ্ধ হয়ে একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র গঠন করতে হবে। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে এসে স্বাধীনতা বিরোধী শক্তি বিএনপি জামাতের এই আস্ফালন আমাদের জন্য সত্যিই লজ্জার। 

এসময় আরও বক্তব্য রাখেন গণসংগীত সংঘের সদস্য শিল্পী আরিফ রহমান, বাংলাদেশ সংগীত সমন্বয় সংগঠনের সাধারণ সম্পাদক শিল্পী মাহমুদ সেলিম, বাংলাদেশ পথনাটক পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি মিজানুর রহমান।

সম্মিলিত সাংস্কৃতিক ঐক্যের সভাপতি গোলাম কুদ্দুসের সভাপতিত্বে নাগরিক সমাবেশে আরও বক্তব্য দেন প্রজন্ম একাত্তরের সাধারণ সম্পাদক সাইফউদ্দিন, আবৃতি শিল্পী রেজিনা ওয়ালি লিনা, বাংলাদেশ থিয়েটার ফেডারেশনের সেক্রেটারি কামাল বায়জিদসহ আরও অনেকে।