ব্র্যান্ড নিউ হুন্দাই ‘সান্তা ফে’ এখন দেশের বাজারে

হুন্দাই মোটর গ্রুপের এসইউভি সান্তা ফে এখন বাংলাদেশের বাজারে। ব্র্যান্ড নিউ বিলাসবহুল ফ্যামিলির এসইউভিটি দেশের বাজারে এনে ফেয়ার টেকনোলজি লিমিটেড (এফটিএল)। 

বুধবার (২২ ডিসেম্বর) বিকালে রাজধানীর একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে বাজারজাতকরণের উদ্দেশ্যে ‘সান্তা ফে’ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন এফটিএলের ডিরেক্টর এবং সিইও মুতাসিম দাইয়ান।

এসময় তিনি বলেন, ফেয়ার টেকনোলজির ভিশন হল প্রতিটি পরিবারের জন্য একটি গাড়ি নিশ্চিত করা। এই প্রযুক্তিগত যুগের সাথে তাল মিলিয়ে চলতে, ফেয়ার টেকনোলজি ২০২৩ সালের মধ্যে ইলেকক্ট্রিক ভেহিক্যাল (ইভি) উৎপাদন শুরু করবে বলেও তিনি জানান।

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য দেন ফেয়ার গ্রুপের উপদেষ্টা মেজর জেনারেল হামিদ আর চৌধুরী, চিফ মার্কেটিং অফিসার মো. মেসবাহ উদ্দিন এবং বিক্রয় বিভাগের প্রধান আবু নাসের মাহমুদ। এসময় আরও উপস্থিত ছিলেন ফেয়ার গ্রুপের চিফ ফিন্যান্সিয়াল অফিসার (সিএফও) কাজী নাসির উদ্দিন, হেড অব কমিউনিকেশন অ্যান্ড করপোরেট ফিলান্ত্রপি হাসনাইন খুরশেদ এবং বিপণন বিভাগের প্রধান জে এম তাসলিম কবীর, জনসংযোগ কর্মকর্তা সাঈদ আহমেদ প্রমুখ।

প্রতিষ্ঠানটি জানায়, এসইউভি ক্যাটাগরিতে ২ হাজার ৫০০ সিসি সেগমেন্টের ব্র্যান্ড নিউ ‘সান্তা ফে’ তে রয়েছে নিত্য নতুন ও আধুনিক সব ফিচারস। এই ফ্যামিলি এসইউভি দেখতে যেমন নজরকাড়া, গতিতেও তেমন দুর্দান্ত। সেফটি পাওয়ার উইন্ডো, স্লাইড গার্নিশ, এল ই ডি প্রজেকশন হেড ল্যাম্প, এল ই ডি রিয়ার কম্বিনেশন ল্যাম্প, প্যানারোমিক সান রুফ সমৃদ্ধ এই গাড়িটি বেশ আরামদায়ক।

সান্তা ফে’তে আরও রয়েছে হ্যারম্যান কার্ডন সাউন্ড সিস্টেম, ব্লাইন্ড স্পট ডিটেকশন ভিউ, ৩৬০ ডিগ্রি সারাউন্ড ভিউ ক্যামেরা এবং ডুয়াল জোন অটোমেটিক টেম্পারেচার কন্ট্রোল। এই গাড়িটি মূলত সাত সিটের পেসেঞ্জার ভেহিকল। এতে ড্রাইভ মুড ও ট্র্যাকশন মুড সুবিধা থাকায় পরিস্থিতি বিবেচনায় মুড পরিবর্তন করে আরামদায়ক ও নিরাপদ চলাচল নিশ্চিত করা যায়। ২০২১ মডেলের ‘সান্তা ফে’ গাড়িটির বর্তমান বাজারমূল্য ৭৮ লাখ টাকা।