মেয়াদ বাড়ছে একবছর

সেসিপে কর্মরতদের দায়িত্ব পালনের নির্দেশ

সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেসিপ)-এর মেয়াদ একবছর বাড়ছে। এ কারণে সেসিপের অধীনে কর্মরত সব কর্মকর্তা-কর্মচারীকে  নিজ নিজ দফতরে দায়িত্ব পালন অব্যাহত রাখার নির্দেশ দেওয়া হয়।

সোমবার (৩ জানুয়ারি) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুকের সই করা অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

অফিস আদেশে বলা হয়, সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেসিপ)-এর মেয়াদ ২০২১ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত নির্ধারিত ছিল। বিশ্বব্যাপী কোভিড-১৯ মহামারির কারণে সেসিপের নির্ধারিত কর্মসূচি সুষ্ঠুভাবে বাস্তবায়নের লক্ষ্যে  চলতি বছরের ৩১ ডিসেম্বর  পর্যন্ত  এর মেয়াদ বাড়ানোর বিষয়টি প্রক্রিয়াধীন। প্রক্রিয়া শেষে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে মেয়াদ বৃদ্ধির আদেশ জারি করা হবে। এমতাবস্থায়, সেসিপের অধীনে কর্মরত সব কর্মকর্তা-কর্মচারীকে  নিজ নিজ দফতরে দায়িত্ব পালন অব্যাহত রাখার নির্দেশ দেওয়া হলো।

প্রয়োজনীয় ব্যবস্থা নিতে জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা অ্যাকাডেমি-নায়েমের  মহাপরিচালক জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড-এনসিটিবি’র চেয়ারম্যান, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের পরিচালক সকল আঞ্চলিক পরিচালক, বিভাগীয় হিসাব নিয়ন্ত্রক, সকল জেলা শিক্ষা অফিসার, সকল জেলা ও উপজেলা হিসাব রক্ষণ কর্মকর্তা (সকল) এবং উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা অফিসারসহ সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়।