উত্তরায় বস্তির টিনশেড ঘরে আগুন, তিন ভাই-বোনের মৃত্যু

রাজধানীর উত্তরার চন্ডালবুক এলাকায় একটি বস্তির টিনশেড ঘরে অগ্নিকাণ্ডে তিন জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৪ ডিসেম্বর) ভোরে এ অগ্নিকাণ্ডের ঘটনায় তাদের মৃত্যু হয়। 

ফায়ার সার্ভিসের কর্মকর্তা শাহজাহান শিকদার বাংলা ট্রিবিউনকে এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, খালপাড়ের মানিক মিয়া বস্তির সুরুজ মিয়া নামে এক ব্যক্তির টিনশেড ঘরে অগ্নিদুর্ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস আগুনের সংবাদ পায় ভোর ৪টা ২০ মিনিটে। দুর্ঘটনাস্থলে আগুন নিয়ন্ত্রণে উত্তরা ফায়ার স্টেশনের তিনটি ইউনিট কাজ করে। দুই কক্ষ বিশিষ্ট টিনশেড ঘরটি পুড়ে যায়। আগুনে ক্ষতিগ্রস্ত হয়। ভোর ৫টা ৪০ মিনিটে আগুন নিয়ন্ত্রণ আনে। আগুন সম্পূর্ণ নির্বাপনের পর ঘর থেকে তিন জনের মরদেহ উদ্ধার করা হয়।
 
নিহত তিন জন হলো-  মো. জাহাঙ্গীর (১৯) রুমা আক্তার (১৭) এবং আফরিন (১৪)।

পরে পুলিশ জানায়, নিহত তিন জনেরই গ্রামের বাড়ি দিনাজপুরে। এদের মধ্যে জাহাঙ্গীর ও রুমা আপন ভাই-বোন। তারা স্থানীয় পোশাক কারখানার কর্মী। আর আফরিন তাদের খালাতো বোন। সে তার পরিবারের সঙ্গে পাশেই আরেকটি ভাড়া বাসায় থেকে তুরাগ এলাকার একটি মাদ্রাসার পড়াশোনা করে। এদিন খালাতো ভাইবোনের বাসায় বেড়াতে এসেছিল।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে-  বৈদ্যুতিক গোলযোগ থেকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মৃতদেহ পুলিশের কাছে হস্তান্তর করেছে ফায়ার সার্ভিস। প্রাথমিকভাবে তাদের বিস্তারিত পরিচয় জানা যায়নি।