চিৎকার শুনে ছিনতাইকারীর পেছনে ছুটলেন পুলিশ সদস্য

রাজধানীর ভিক্টোরিয়া পার্কের সামনে থেকে ফাহিমা চৌধুরী নামে এক নারীর ব্যাগ ও মোবাইল ফোন নিয়ে যায় ছিনতাইকারী। এতে চিৎকার করে উঠেন তিনি। একটু সামনে ছিলেন এক ট্রাফিক সার্জেন্ট। চিৎকার শুনে ছুটলেন ছিনতাইকারীর পেছনে। মুহূর্তের মধ্যে ছিনতাইকারীকে আটক করেন এ পুলিশ সদস্য।

রবিবার( ১৬ জানুয়ারি) দুপুরে পুরান ঢাকার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

জানা যায়, ভিকটিম ফাহিমা চৌধুরী নামে এক নারী  পুরান ঢাকার শাখারী বাজার হয়ে ভিক্টোরিয়া পার্কের সামনে আসেন। এরপর একটি এটিএম বুথ থেকে টাকা তোলেন। তা দেখে তার পিছু নেয় ছিনতাইকারী। এরপর হঠাৎ করে নারীর হাতে থাকা  ব্যাগটি  টান দিয়ে নিয়ে যায়। এতে ওই নারী চিৎকার করলে একজন পুলিশ সদস্যের সহায়তায় ওই ছিনতাইকারীকে আটক করা হয়।

ভিকটিম ফাহিমা চৌধুরী বাংলা ট্রিবিউনকে বলেন, ছিনতাইকারীকে আটকের পর ব্যাগ, টাকা ও মোবাইল  বুঝিয়ে দিয়েছেন ওই পুলিশ সদস্য। তিনি বলেন, ‘আমি খুবই সন্তুষ্ট যে মুহূর্তের মধ্যে আমার সমস্যাটি সমাধান করেছে পুলিশ। মানুষ পুলিশের কাছ থেকে এতো তাড়াতাড়ি সহযোগিতা পায় সেটা আমার জানা ছিল না। তবে আজ আমি নিজের চোখে দেখলাম পুলিশ আমাদের মত সাধরণ মানুষদেরও দ্রুততম সময়ের মধ্যে উপকার করে। আমি ওই পুলিশ সদস্যকে ধন্যবাদ জানাই।’

এ বিষয়ে ট্রাফিক সার্জেন্টের উপ-পরিদর্শক প্রকাশ মধু বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আজ রবিবার দুপুর ১ টা দিকে ভিক্টোরিয়া পার্কের সামনে আমি ডিউটি করছিলাম। হঠাৎ দেখলাম এক নারী ব্যাগ ছিনতাই করে নিয়ে যাচ্ছে বলে চিৎকার করছে। পরে ছিনতাইকারীকে দেখে তাকে ধরার জন্য তার পিছু ছুটলাম। এরপর ছিনতাইকারীকে ঢাকা জেলা প্রশাসকের গেটের সামনে আটক করতে সক্ষম হই। এরপর তার কাছ থেকে ভিকটিম মহিলার ব্যাগ ও মোবাইল ফোন উদ্ধার করে ওই নারীকে বুঝিয়ে দেই।

ছিনতাইকারীকে সংশ্লিষ্ট কোতয়ালী থানায় পাঠিয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান ওই পুলিশ সদস্য।