‘লাকী ভাইয়ের মাথা খারাপ হয়ে গেছে’ 

‘লাকী ভাই যেটা মন চায় সেটাই করেন, তার মর্জি মাফিক কিছু না হলেই তিনি হিংস্র হয়ে যান, কিন্তু এ হিংস্রতা শেষ পর্যন্ত রক্ষা করে না। লাকী ভাইয়ের মাথা খারাপ হয়ে গেছে’-বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক ও গ্রুপ থিয়েটার ফেডারেশনের চেয়ারম্যান লিয়াকত আলী লাকী প্রসঙ্গে এ মন্তব্য করেছেন একই সংগঠনের সাধারণ সম্পাদক কামাল বায়েজিদ।

বুধবার (২৬ জানুয়ারি) বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের কার্যক্রম, সংকট ও ভবিষ্যৎ চ্যালেঞ্জ-ভাবনা শীর্ষক এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি। ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে সংবাদ সম্মেলনটি অনুষ্ঠিত হয়।

এর আগে গত ২২ জানুয়ারি টাকা আত্মসাৎসহ নানা অভিযোগে বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের সাধারণ সম্পাদক কামাল বায়েজীদকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়।

তবে এসব অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছেন কামাল বায়েজিদ। তিনি বলেন,  ‘আমি জিজ্ঞেস করতে চাই, এসবের প্রমাণ কোথায়?’

বায়েজীদ বলেন, ‘আমাকে অব্যাহতি দেওয়া হয়েছে কিন্তু এখনও কোনও কাগজ পাই নাই। ২৯টি অভিযোগ কী তাও জানি না। কারা স্বাক্ষর করেছেন তাও জানি না। অর্থ সম্পাদককেও কোনও চিঠি দেওয়া হয় নাই।’

লিয়াকত আলী লাকী প্রসঙ্গে বায়েজিদ আরও বলেন, শিল্পকলার ভার বহন করতে করতে, জালিয়াতি, অর্থ আত্মসাৎ, এসব কিছু নিয়ে মানুষ যখন উদভ্রান্ত হয়ে যায়, তখন তা প্রকাশ পায় চলনে-বলনে। আমি লাকী ভাইয়ের সুস্থতা কামনা করছি।