সাংবাদিক হাবিবুরের মৃত্যুর ঘটনায় সুষ্ঠু তদন্ত হবে: হানিফ

সড়ক দুর্ঘটনায় সাংবাদিক হাবিবুর রহমানের মৃত্যু নিয়ে যে সন্দেহ ও সংশয় তৈরি হয়েছে, এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম সঙ্গে আলোচনা করার কথা জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

গত ১৮ জানুয়ারি রাজধানীর হাতিরঝিলে সড়ক দুর্ঘটনায় নিহত হন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সাংগঠনিক সম্পাদক ও দৈনিক সময়ের আলোর সিনিয়র রিপোর্টার হাবিবুর রহমান। তার স্মরণে আজ শনিবার (২৯ জানুয়ারি) ডিআরইউ-তে শোক সভা অনুষ্ঠিত হয়।

শোক সভায় উপস্থিত হয়ে মাহবুব-উল আলম হানিফ বলেন, সাংবাদিক হাবিবুর রহমানের মৃত্যুর বিষয়ে সুষ্ঠু তদন্ত হবে এবং অবশ্যই ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে সেটা একটু সময়ের ব্যাপার।

সভায় আরও উপস্থিত ছিলেন ডিআরইউ'র সভাপতি নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিবসহ সংগঠনের নেতাকর্মীরা।

উল্লেখ্য, গত মঙ্গলবার (১৮ জানুয়ারি) গভীর রাতে মোটরসাইকেলে বাসায় ফেরার পথে রাজধানীর হাতিরঝিল বেগুনবাড়ী সিদ্দিক মাস্টারের ঢালে রক্তাক্ত অবস্থায় সাংবাদিক হাবীব রহমানকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরের দিন বুধবার চার দফা জানাজা শেষে কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার মানরা গ্রামে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।