স্থায়ী জামিন পেলেন শবনম ফারিয়া

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির অর্থ আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলায় অভিনেত্রী শবনম ফারিয়ার স্থায়ী জামিন দিয়েছেন আদালত।

রবিবার (৬ ফেব্রুয়ারি) হাইকোর্টের দেওয়া আট সপ্তাহের জামিনের মেয়াদ শেষ হওয়ায় ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রেজাউল করিম চৌধুরীর আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন মিথিলা। জামিন স্থায়ী করার আবেদনও করেন আইনজীবী। শুনানি শেষে আদালত তদন্ত  প্রতিবেদন দাখিল পর্যন্ত শবনম ফারিয়ার স্থায়ী জামিন মঞ্জুর করেন।

আদালতে ধানমন্ডি থানার সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা উপ-পরিদর্শক ইশারত আলী এসব তথ্য জানান।

এর আগে, গত ৩ ফেব্রুয়ারি স্থায়ী জামিন পান রাফিয়াত রশিদ মিথিলা।

গত ১৩ ডিসেম্বর শবনম ফারিয়ার আট সপ্তাহের জামিন মঞ্জুর করেন হাইকোর্ট।

এর আগে, গত ৪ ডিসেম্বর ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির অর্থ আত্মসাতের অভিযোগে তাহসান খান, রাফিয়াত রশিদ মিথিলা ও শবনম ফারিয়াসহ ৯ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়। সাদ স্যাম রহমান নামে ইভ্যালির এক গ্রাহক ধানমন্ডি থানায় মামলাটি দায়ের করেন। মামলায় ইভ্যালির এমডি মোহাম্মদ রাসেল, চেয়ারম্যান শামীমা নাসরিন, তাহসান খান, রাফিয়াত রশিদ মিথিলা ও শবনম ফারিয়াসহ ৯ জনকে আসামি করা হয়েছে।

মামলায় বাদী অভিযোগ করেন, আসামিরা তার তিন লাখ ১৮ হাজার টাকা আত্মসাতে সাহায্য করেছেন। তার টাকা তিনি এখনও উদ্ধার করতে পারেননি। তাই তিনি বাধ্য হয়ে মামলা করেছেন। পরে ওই মামলায় আগাম জামিন চেয়ে গত ১২ ডিসেম্বর হাইকোর্টে জামিনের আবেদন জানান অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা ও শবনম ফারিয়া।