সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন: সাদা-নীল প্যানেলের প্রার্থী ঘোষণা

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২২-২৩ সেশনের নির্বাচনে আওয়ামী লীগ (সাদা) ও বিএনপি (নীল) সমর্থিতদের প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে। বুধবার (২ মার্চ) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

আসন্ন নির্বাচনে সরকার সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ থেকে সভাপতি পদে সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল ও সিনিয়র অ্যাডভোকেট মো. মোমতাজ উদ্দিন ফকির, সহ-সভাপতি পদে মোহাম্মদ হোসেন ও মো. শহীদুল ইসলাম এবং সম্পাদক পদে মো. আবদুন নুর দুলালকে প্রার্থী ঘোষণা করা হয়েছে।

পাশাপাশি সহ-সম্পাদক পদে মো. হারুনুর রশিদ ও এ বি এম হামিদুল মিসবাহ, কোষাধ্যক্ষ পদে মো. ইকবাল করিম এবং সাতটি সদস্য পদে অ্যাডভোকেট হাসান তারিক পলাশ, মো. মনিরুজ্জামান রানা, মুনমুন নাহার, সুব্রত কুমার কুণ্ডু, শফিক রায়হান শাওন, শাহাদাত হোসাইন রাজিব ও ফাতেমা বেগমকে প্রার্থী ঘোষণা করা হয়েছে।

অন্যদিকে, বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল (নীল প্যানেল) থেকে প্রার্থী হয়েছেন– সভাপতি পদে সমিতির সাবেক সম্পাদক ব্যারিস্টার মো. বদরুদ্দোজা (বাদল), সহ-সভাপতি পদে মনির হোসেন ও মো. আসরারুল হক, সম্পাদক পদে মো. রুহুল কুদ্দুস কাজল।

একই সঙ্গে কোষাধ্যক্ষ পদে মোহাম্মদ কামাল হোসেন, সহ-সম্পাদক পদে মাহফুজ বিন ইউসুফ ও মোহাম্মদ মাহবুবুর রহমান খান এবং সাতটি সদস্য পদে মো. গোলাম আক্তার জাকির, মঞ্জুরুল আলম সুজন, মাহদীন চৌধুরী, ফাতিমা আক্তার, মোহাম্মদ ফয়সাল দস্তগীর, মো. মোস্তফা কামাল বাচ্চু ও আনোয়ারুল ইসলাম বাঁধনকে প্রার্থী ঘোষণা করা হয়েছে।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কার্যকরী কমিটির সভাপতি পদে একটি, সহ-সভাপতি পদে দুটি, সম্পাদক পদে একটি, কোষাধ্যক্ষ পদে একটি, সহ-সম্পাদক পদে দুটি এবং কার্যকরী কমিটির সদস্য পদে সাতটি পদসহ মোট ১৪টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

আগামী ১৫ ও ১৬ মার্চ দুই দিনব্যাপী সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২২-২৩ সেশনের এ নির্বাচন অনুষ্ঠিত হবে।