সরকারি সফরে তুরস্ক গেলেন বিমান বাহিনী প্রধান

পাঁচ দিনের সরকারি সফরে তুরস্কে বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান। এ সময় তার সফরসঙ্গী হয়েছেন তার স্ত্রী এবং দুজন কর্মকর্তা। শনিবার (১৪ মে) ঢাকা ছেড়ে যান বিমান বাহিনী প্রধান। তিনি তারকিস এয়ার ফোর্স জেনারেল হাসান কুসুকাকিউজ এর আমন্ত্রণে তিনি তুরস্কে গেছেন।

রবিবার (১৫ মে) আন্তবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান তুরস্কের প্রতিষ্ঠাতা মোস্তফা কামাল আতাতুর্ক-এর সমাধি আনিটকাবির পরিদর্শন এবং সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে তার প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করবেন। 

এছাড়া অবস্থানকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান কমান্ডার অফ তারকিস এয়ার ফোর্স জেনারেল হাসান কুসুকাকিউজের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ এবং পারস্পারিক দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে মত বিনিময় করবেন। এর মাধ্যমে বাংলাদেশ ও তুরস্ক বিমান বাহিনীর ভবিষ্যৎ পরিকল্পনা বাস্তবায়নে ফলপ্রসু সুযোগ সৃষ্টি হবে। 

সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান তারকিস এরোস্পেইস ইন্ডাস্ট্রিজসহ অন্যান্য সরকারি ও বেসরকারি সামরিক সরঞ্জামাদি প্রস্তুতকারক প্রতিষ্ঠান পরিদর্শন করবেন। বিমান বাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও তুরস্কের মধ্যে বিদ্যমান সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক সুদৃঢ় হবে যা পেশাগত খাতে পারস্পারিক সহযোগিতার পরিধি সম্প্রসারিত করবে।

বিমান বাহিনী প্রধানের আগামী ২০ মে দেশে ফেরার কথা রয়েছে।