সরকারি কর্মচারীদের মহাসমাবেশ স্থগিত

বার্ষিক বেতন বৃদ্ধি, টাইম স্কেল, ও দুটি বিশেষ ইনক্রিমেন্টসহ সাদ দফা দাবিতে আগামী শুক্রবার (৩ জুন) অনুষ্ঠিতব্য মহাসমাবেশ ও প্রতিনিধি সভা স্থগিত করেছে বাংলাদেশ সরকারি কর্মচারী দাবি বাস্তবায়ন ঐক্য ফোরাম। বৃহস্পতিবার (২ জুন) ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে সংবাদ সম্মেলন করে সমাবেশ স্থগিতের ঘোষণা দেওয়া হয়।

সরকারি কর্মচারী দাবী বাস্তবায়ন ঐক্য ফোরামের আহ্বায়ক মো. হেদায়েত হোসেন এবং মুখ্য সমন্বয়ক মো. ওয়ারেছ আলী সংবাদ সম্মেলনে মহাসমাবেশ স্থগিতের ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ১১-২০ গ্রেডভুক্ত কর্মচারীদের সাত দফা দাবি বাস্তবায়নে জাতীয়ভিত্তিক ১৬টি সংগঠনের সমন্বয়ে গঠিত ঐক্য ফোরামের উদ্যোগে শুক্রবার (৩ জুন) কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এক মহাসমাবেশের প্রস্তুতি গ্রহণ করা হয়। তবে দাবির বিষয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রীর সঙ্গে মতবিনিময়ের পর মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এবং অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের সমন্বয়ে একটি সভা আহ্বানের সিদ্ধান্ত দেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর আশ্বাসের পরিপ্রেক্ষিতে এবং সারাদেশের কর্মচারীদের প্রত্যাশা পূরণে দ্বার উন্মোচিত হওয়ায় মহাসমাবেশ স্থগিত করা হলো। আগামী ২৫ জুন প্রধানমন্ত্রী পদ্মা সেতু উদ্বোধন হতে যাচ্ছে। পদ্মাসেতু উদ্বোধনের আগে উন্নয়ন বিরোধী অপশক্তির অশুভ পরিকল্পনা রয়েছে বলে আভাস পাওয়া যাচ্ছে। প্রজাতন্ত্রের কর্মচারীদের যেকোনও সভা-সমাবেশে কোনও ধরনের অপশক্তির  নাশকতার বিষয়ে উড়িয়ে দেওয়ার কোনও সুযোগ নেই। এমতাবস্থায় সরকারি কর্মচারী দাবি বাস্তবায়ন ঐক্য ফোরাম আগামী ৩ জুন সকাল ৯টায় বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে অনুষ্ঠিতব্য প্রতিনিধি সভা স্থগিত করা হলো। আমরা বিশ্বাস করি আমাদের দাবি বাস্তবায়নে যেভাবে সরকারের সহযোগিতা পেয়েছি, সর্বদা সেই সহযোগিতা পাবো।