নারায়ণগঞ্জে অবৈধ সংযোগ বিচ্ছিন্নকালে হামলা, দোষীদের আইনের আওতায় আনা হবে

নারায়ণগঞ্জের রূপগঞ্জের বরপা এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি হামলার শিকার হয়েছেন তিতাস গ্যাসের কর্মীরা। অবৈধ সংযোগ বিচ্ছিন্নে অভিযান চালাতে গেলে রবিবার (০৩ জুলাই) বিকালে এই ঘটনা ঘটে। এসময় পুলিশের গাড়ি ভাঙচুর করা হয়। আহত হয়েছেন তিন পুলিশ সদস্য। পাশের পাশের লিথুন ফ্যাব্রিক্সে হামলা এবং গাড়ি ভাংচুর করা হয়েছে। এই ঘটনায় দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় সম্পদ গ্যাসের অপচয় রোধ এবং অনিয়ম ঠেকাতে অবৈধ গ্যাসের সংযোগ বিচ্ছিন্ন করণ এবং বকেয়া বিল আদায় করার জন্য তিতাস গ্যাসের চলমান অভিযান অব্যাহত রয়েছে। অভিযান চলাকালীন সময়ে সকলের সহযোগিতা একান্তভাবে কাম্য। কিন্তু দু:খজনক হলেও সত্যি যে, সব সময় সবার সহযোগিতা পাওয়া যাচ্ছেনা। অধিকন্তু কিছু কিছু জায়গাতে তিতাসের বা অন্যন্য বিতরণ কোম্পানির কর্মীরা বাধার সম্মুখীন হচ্ছেন।

নারায়ণগঞ্জের ঘটনার দিকে ইঙ্গিত করে বলা হয়েছে, ভিডিও ফুটেজ দেখে ২০-২৫ জনকে প্রাথমিকভাবে চিহ্নিত করা সম্ভব হয়েছে। সরকারি কাজে বাধা এবং সরকারি সম্পত্তিতে হামলা ও লুটপাটের ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এমন কোনও অনাকাঙ্খিত ঘটনা যে বা যারাই ঘটাক না কেন তাদেরকে নিয়মানুসারে দ্রুত আইনি প্রক্রিয়ার আওতায় আনা হবে বলে জানিয়েছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়।