বিস্কিটের প্যাকেটে ইয়াবা, সৌদিগামী যাত্রী আটক

বিস্কিটের প্যাকেটে বিশেষভাবে লুকানো ১১ হাজার ৬২৫ পিস ইয়াবাসহ সৌদি আরবগামী যাত্রী রিয়াদ হোসেনকে আটক করা হয়েছে। শনিবার (৬ আগস্ট) হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের এভিয়েশন সিকিউরিটির সদস্যরা তাকে আটক করে। আইনগত ব্যবস্থার জন্য মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের কাছে তাকে হস্তান্তর করা হয়।

জানা গেছে, সকাল ৯টার দিকে এমিরেটস এয়ারলাইনের একটি ফ্লাইটে রিয়াদগামী যাত্রী মো. রিয়াদ হোসেন বহির্গমনের উদ্দেশ্যে বিমানবন্দরে আসেন। যাত্রী রো-বি’তে তিনি ব্যাগ বুকিং দিয়ে বোর্ডিং কার্ড সংগ্রহ করে ইমিগ্রেশনে চলে যান। তার ব্যাগটি চেকিং-এ এলে দায়িত্বরত অ্যাভসেক সদস্য স্ক্যানার মো. আবু বকর সিদ্দিক ও এএসজি শাহীন মিয়া ব্যাগের ভেতর বিশেষভাবে লুকানো ট্যাবলেট জাতীয় বস্তু দেখতে পান। পরে তারা বিষয়টি স্ক্যানার বিভাগের সুপারভাইজারকে জানালে নিরাপত্তা কর্মকর্তা, শিফট-ইন চার্জ, কাস্টমস এবং গোয়েন্দা সংস্থার উপস্থিতিতে ব্যাগেজ খোলা হয় এবং বেরিয়ে আসে ইয়াবা।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর এয়ারপোর্ট সার্কেলের পরিদর্শক মোহাম্মদ হোসেন মিয়া জানান, আটক যাত্রীর বিরুদ্ধে মামলার কার্যক্রম চলছে।

এসআই মো. আব্দুল হালিম সরদার বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে যাত্রী জানিয়েছেন, তাকে পরিচিত কেউ একজন খাবারের প্যাকেট দিয়েছিল। ইয়াবার বিষয়টি তিনি জানতেন না। তদন্তে বিস্তারিত জানা যাবে।